scorecardresearch
 

Firecracker Factory Blast: দত্তপুকুরে বাজি কারখানায় বিস্ফোরণে NIA তদন্তের দাবি, অমিত শাহকে চিঠি সুকান্তর

উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্ত দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

Advertisement
দত্তপুকুরে বাজি কারখানায় বিস্ফোরণে NIA তদন্তের দাবি, অমিত শাহকে চিঠি সুকান্তর দত্তপুকুরে বাজি কারখানায় বিস্ফোরণে NIA তদন্তের দাবি, অমিত শাহকে চিঠি সুকান্তর
হাইলাইটস
  • উত্তর ২৪ পরগনার দত্তপুকুরের নীলগঞ্জে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে
  • । এখনও পর্যন্ত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে

উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্ত দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। চিঠিতে তিনি দাবি করেছেন, একমাত্র এনআইএ তদন্ত হলেই এই বিস্ফোরণের একটি পুঙ্খানুপুঙ্খ এবং নিরপেক্ষ তদন্ত হবে।

অমিত শাহকে লেখা চিঠিতে সুকান্ত লিখেছেন, 'দত্তপুকুরের স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন যে অন্তত ছয় থেকে সাত জন এই বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এসব ঘটনার তীব্রতা গভীরভাবে উদ্বেগজনক এবং উৎস, কারণ এবং যে কোনও সম্ভাব্য অপরাধী চিহ্নিতকরণের জন্য একটি বিস্তারিত তদন্তের প্রয়োজন। স্থানীয় বাসিন্দারা এই অবৈধ বাজি কারখানা সম্পর্কে তাঁদের ক্ষোভ প্রকাশ করেছেন। পুলিশকে বারেবারে বলা সত্ত্বেও কোনও ব্যবস্থা হয়নি বলে মনে হচ্ছে।এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি এড়াতে এবং ভবিষ্যতে এই ধরনের বিপর্যয় রোধ করার জন্য পুঙ্খানুপুঙ্খ  তদন্তের আবেদন জানাচ্ছি।'

রবিবার সকালে উত্তর ২৪ পরগনার দত্তপুকুরের নীলগঞ্জে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। ঠিক কত জনের মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট নয়। এখনও পর্যন্ত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বিস্ফোরণের জেরে কেঁপে উঠেছিল গোটা এলাকা। এই বিস্ফোরণে অন্তত ১০০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ তৃণমূল কংগ্রেসের মদতেই এই বাজি কারখানা চলছিল।

আরও পড়ুন

স্থানীয়দের দাবি, বিস্ফোরণের জেরে কমপক্ষে ১৫-২০ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও অনেকে। বিস্ফোরণের জেরে বেশ কয়েকটি দেহ ছিন্ন ভিন্ন হয়ে গিয়েছে। মৃতদের মধ্যে তিনটি শিশু রয়েছে বলে দাবি। জখমদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সিআইডি এবং বম ডিসপোজাল স্কোয়াডের একটি দল ঘটনাস্থলে গিয়েছে।

Advertisement