scorecardresearch
 

Suvendu Adhikary: বাবা খুন হয়েছিলেন, সেই সন্দেশখালির প্রীতমকে HS-এ সাফল্যে কুর্নিশ শুভেন্দুর

উচ্চ মাধ্য়মিকে কলা বিভাগ থেকে ৪৮৩ নম্বর পেয়ে পাশ করেছে ছেলে প্রীতম মণ্ডল। ইচ্ছে পুলিশ কর্তা হবেন। আইপিএসের প্রস্তুতি নিতে চান তিনি। তাঁর এই লড়াইকে কুর্নিশ জানিয়ে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

Advertisement
বাবা খুন হয়েছিলেন, সেই সন্দেশখালির প্রীতমকে HS-এ সাফল্যে কুর্নিশ শুভেন্দুর বাবা খুন হয়েছিলেন, সেই সন্দেশখালির প্রীতমকে HS-এ সাফল্যে কুর্নিশ শুভেন্দুর

বাবা প্রদীপ মণ্ডল খুন হয়েছিলেন। তারপরই সন্দেশখালি ছেড়ে দুই ছেলেকে নিয়ে পালিয়ে আসেন পদ্মা মণ্ডল। গ্রামে তাঁরা আর সুরক্ষিত বোধ করছিলেন না। কষ্ট করে হলেও দুই ছেলেকে পড়াশোনা চালিয়ে যেতে উৎসাহ দিয়ে গিয়েছেন। তার ফলও মিলেছে। উচ্চ মাধ্য়মিকে কলা বিভাগ থেকে ৪৮৩ নম্বর পেয়ে পাশ করেছে ছেলে প্রীতম মণ্ডল। ইচ্ছে পুলিশ কর্তা হবেন। আইপিএসের প্রস্তুতি নিতে চান তিনি। তাঁর এই লড়াইকে কুর্নিশ জানিয়ে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেই সঙ্গে শাহজাহান শেখকে দুষে যাঁরা শাহজাহানকে প্রশ্রয় দিচ্ছেন, তাঁদেরও পরিণতি শাহজাহানের মতো হবে বলে হুঁশিয়ারি দেন।

কী লিখেছেন শুভেন্দু?
তিনি লেখেন, "সন্দেশখালির ন্যাজাট থানার ভাঙ্গিপাড়াতে ২০১৯ সালের ৮ই জুন শাহজাহান শেখ খুন করে ৩ বিজেপি নেতা - প্রদীপ মণ্ডল, সুকান্ত মণ্ডল ও দেবদাস মণ্ডল কে। মৃতদের পরিবারের তরফে ন্যাজাট থানায় লিখিত অভিযোগ দায়ের হয়। শাহজাহানের নাম দিয়েই অভিযোগ করা হয়েছিল। পরে মামলা সিআইডি হাতে নেয়। আদালতে যখন চার্জশিট পেশ হয়, তখন দেখা যায় যে পুলিশ মন্ত্রীর অঙ্গুলিহেলনে শাহজাহানের নামটিই বাদ দেওয়া হয়েছে। ২০২১ সালেও নির্বাচন পরবর্তী হিংসার শিকার হতে হয় স্বর্গীয় প্রদীপ মণ্ডলের পরিবারকে। তাঁদের বাড়িতে হামলা চালানো হয়, দোকান ভাঙচুর করা হয়। সব কিছু লুটপাট করে নেওয়া হয়।

স্বামীকে হারানোর পর, দুই ছেলের ভবিষ্যতের কথা চিন্তা করে, শাহজাহানের দস্যু বাহিনীর প্রকোপ থেকে তাদের রক্ষা করতে গ্রাম ছেড়েছিলেন পদ্মা মণ্ডল। সেই থেকে আর্থিক অনটনের মধ্যে সংসার চলছে তাঁদের। বাড়ি ঘর ভিটে মাটি ছেড়ে অনেক কষ্টের মধ্যে এই পরিবার জীবন যাপন করছে। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন থেকে এ বার উচ্চ মাধ্যমিক দিয়েছিল প্রদীপ বাবুর বড় ছেলে প্রীতম মণ্ডল। এত প্রতিকূলতার মধ্যে উচ্চ মাধ্যমিকে ৪৮৩ নম্বর পেয়ে সবাই কে অবাক করে দিয়েছে প্রীতম। প্রীতমের লক্ষ্য হল আইপিএস অফিসার হওয়া। ইউপিএসসি নিয়ে প্রস্তুতি নিতে চায়। আমি অনেক অনেক আশীর্বাদ করছি প্রীতম কে, জীবনে অনেক বড় হও। প্রীতমের মা পদ্মা দেবী কে আশ্বস্ত করতে চাই আপনাদের পরিবারের পাশে বিজেপি পরিবার সর্বদা রয়েছে। আপনাদের লড়াই সংগ্রাম কে কুর্নিশ জানাই 🙏 আজ যারা প্রশ্ন করার ঔদ্ধত্য দেখায়, যে কি করেছে শাহজাহান শেখ, তাদের পরিণতিও শাহজাহান শেখের মতই হবে। শুধু সময়ের অপেক্ষা, সময়ের চাকা ঘুরছে..."

Advertisement

প্রীতমেরা দুই ভাই। ভাই অনুভব এ বার দ্বাদশ শ্রেণিতে উঠেছে। সন্দেশখালি ১-এ থাকত প্রীতমদের পরিবার। গ্রামে একটা দোকান ছিল। কিছু জমিজমা, ভেড়িও ছিল। তা দিয়েই সংসার ভাল ভাবে চলে যাচ্ছিল। প্রীতমদের ভাল স্কুলেও ভর্তি করিয়েছিলেন তাঁদের বাবা প্রদীপ। কিন্তু ২০১৯ সালে তাঁদের জীবন উলটপালট হয়ে যায়। ওই বছরেই আরও দুই বিজেপি কর্মীর সঙ্গে  খুন হয়েছিলেন প্রদীপবাবু। অভিযোগ, প্রদীপকে গুলি করে খুন করা হয়। শাহজাহান এবং তাঁর বাহিনীর দিকে অভিযোগের আঙুল ওঠে। আপাতত শাহজাহান জেলে। কিন্তু তবু সন্দেশখালিতে আর ফিরবেন না বলে জানিয়ে দিয়েছেন পদ্মাদেবী। জমিজমা যা আছে, তা ছেলেরা বড় হলে তাঁদের হাতে দিয়ে দেবেন। তবে আর ওমুখো নয়।

 

Advertisement