scorecardresearch
 

Moyna Cooperative Election: প্রার্থী কই BJP-র? শুভেন্দুর জেলায় সমবায় ভোটে সব আসনে জয়ী TMC

শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরের একটি সমবায় ভোটে প্রার্থী দিতে পারল বিজেপি। প্রার্থী দিতে পারেনি বামেরাও। আর যার কারণে বিনা লড়াইয়ে এই সমবায়ের সবকটি আসনই দখল করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস।

Advertisement
BJP MLA Suvendu Adhikari and other MLAs staged a walkout after Poila Baisakh was declared as 'Bengal Foundation Day' (Source: File) BJP MLA Suvendu Adhikari and other MLAs staged a walkout after Poila Baisakh was declared as 'Bengal Foundation Day' (Source: File)
হাইলাইটস
  • পূর্ব মেদিনীপুরের একটি সমবায় ভোটে প্রার্থী দিতে পারল বিজেপি
  • সবকটি আসনই দখল করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস

শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরের একটি সমবায় ভোটে প্রার্থী দিতে পারল বিজেপি। প্রার্থী দিতে পারেনি বামেরাও। আর যার কারণে বিনা লড়াইয়ে এই সমবায়ের সবকটি আসনই দখল করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। ময়নার ওই সমবায় সমিতিতে মোট আসল ছিল ৪২টি। সবকটি আসলেই জিতেছেন তৃণমূল সমর্থিত প্রার্থীরা।

পূর্ব-দক্ষিণ ময়না জনসেবা সমবায় কৃষি উন্নয়ন সমিতি নামের ওই সমবায় সমিতির নির্বাচনে মোট ভোটা ১০২৩ জন। মূলত পূর্ব-দক্ষিণ ময়না, নোনাকুড়ি, শ্যামগঞ্জ, পূর্ব দোবান্ধি ও পাটনা গ্রামের বাসিন্দারা হলেন ভোটার। মনোনয়ন জমা নেওয়া শুরু হয়েছিল শনিবার। রবিবার ছিল মনোনয়ন জমা করার শেষ দিন। কিন্তু বিজেপি, বাম বা অন্য কোনও বিরোধী দলের সমর্থিত প্রার্থীরা মনোনয়ন জমা করেননি। আর তাই বিনা লড়াইয়ে জিতে যান তৃণমূল সমর্থিত প্রার্থীরা। জানা গিয়েছে, ২০১৮ সালেও এই সমবায়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছিল তৃণমূল।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে ময়না বিধানসভা কেন্দ্রে জেতে বিজেপি। ১২৬০ ভোটে তৃণমূল প্রার্থীকে হারিয়েছিলেন বিজেপির তারকা প্রার্থী অশোক দিন্দা। তাই এই বিধানসভা কেন্দ্রের সমবায় ভোটে বিজেপি প্রার্থী দিতে না পারায় তাদের সাংগঠনিক দূর্বলতা আবারও প্রকট হয়ে উঠল। আর সেটাই হাতিয়ার করছে তৃণমূলও। যদিও এ নিয়ে বিজেপির স্থানীয় নেতৃত্ব কোনও মন্তব্য করেনি।

আরও পড়ুন

Advertisement