scorecardresearch
 

Bardhaman Station: বর্ধমানে ভেঙে পড়ল জলের ট্যাঙ্ক, ট্রেন চলাচলের কী পরিস্থিতি? যা জানাল রেল

বর্ধমান স্টেশনে জলের ট্যাঙ্ক ভেঙে দুর্ঘটনা। বুধবার দুপুর ১২টা ৮ মিনিটে স্টেশনের ২ এবং ৩ নম্বর প্ল্যাটফর্মের মধ্যে ২৫ হাজার ৮০০ লিটারের একটি জলের ট্যাঙ্ক আচমকা ভেঙে পড়ে।

Advertisement
Bardhaman Station Bardhaman Station
হাইলাইটস
  • এই ঘটনায় এখনও পর্যন্ত কারও মৃত্যুর কথা স্বীকার করেনি রেল
  • আহতের সংখ্যাও তারা জানাতে পারেনি

বর্ধমান স্টেশনে জলের ট্যাঙ্ক ভেঙে দুর্ঘটনা। বুধবার দুপুর ১২টা ৮ মিনিটে স্টেশনের ২ এবং ৩ নম্বর প্ল্যাটফর্মের মধ্যে ২৫ হাজার ৮০০ লিটারের একটি জলের ট্যাঙ্ক আচমকা ভেঙে পড়ে। এই ঘটনায় এখনও পর্যন্ত কারও মৃত্যুর কথা স্বীকার করেনি রেল। আহতের সংখ্যাও তারা জানাতে পারেনি। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেছেন, 'দুর্ঘটনার পরে এখনই নতুন কোনও আপডেট নেই। ট্রেন চলছে ১ ও ৪ নম্বর প্ল্যাটফর্ম দিয়ে, ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্ম বন্ধ আছে। কারও মৃত্যু হয়নি এখনও পর্যন্ত। আহতের সংখ্যা এখনই বলা যাচ্ছে না।'

প্রত্যক্ষদর্শীদের একাংশ জানিয়েছেন, বুধবার দুপুর ১২টার কিছু সময় পর আচমকাই জলের ট্যাঙ্ক ভেঙে পড়ে। আচমকা এই ঘটনায় বেশ কয়েক জন যাত্রী জখম হয়েছেন। পূর্ব রেল শাখায় বর্ধমান জংশন অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন। তাই স্বাভাবিক ভাবেই এই স্টেশনে ভিড় থাকে যাত্রীদের। বহু দূরপাল্লার ট্রেনও দাঁড়ায় এই স্টেশনে। বুধবারের এই ঘটনার জেরে বিঘ্নিত হয়েছে ট্রেন পরিষেবা। জলের ট্যাঙ্ক ভেঙে পড়ে আহত যাত্রীদের বর্ধমান মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছে। স্থানীয় সূত্রে খবর, দুর্ঘটনায় আহত হওয়া কয়েক জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। যদিও রেলের তরফে এখনও কিছু জানানো হয়নি।

জলের ট্যাঙ্কের চাপে ভেঙে গিয়েছে প্ল্যাটফর্মের শেড। শুরু হয়েছে উদ্ধারকাজ। উদ্ধারকাজে হাত লাগিয়েছে আরপিএফ এবং জিআরপি। আচমকা এই দুর্ঘটনায় আতঙ্কে যাত্রীরা। হাওড়া স্টেশন ৭ নম্বর প্লাটফর্ম থেকে স্পেশাল ইন্সপেকশন ট্রেনে করে বর্ধমান উদ্দেশে রওনা হলেন রেলের পদস্থ আধিকারিকরা। এর আগেও, বর্ধমান স্টেশনে দুর্ঘটনা ঘটেছিল। ২০২০ সালে স্টেশনের মূল ভবনের একাংশ ভেঙে দুর্ঘটনা ঘটেছিল। এতে দু’জন আহত হয়েছিলেন।

Advertisement
Advertisement