scorecardresearch
 

Weather Report Today: আজ থেকে আবহাওয়া বদল, পরপর ৪ দিন বৃষ্টি এই জেলাগুলিতে

Weather Report Today: আবহাওয়ার খবর নিয়ে ইদানিং দক্ষিণবঙ্গের মানুষের আগ্রহ বেড়েছে। কবে বৃষ্টি? সেদিকেই চাতকপাখির মতো তাকিয়ে তাঁরা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, শনিবার ৪ মে-তেই রাজ্যের ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর ফের রবিবার ৫ মে দক্ষিণবঙ্গের ৮ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টিপাত হবে।

Advertisement
আজ থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
হাইলাইটস
  • আবহাওয়ার খবর নিয়ে ইদানিং দক্ষিণবঙ্গের মানুষের আগ্রহ বেড়েছে। কবে বৃষ্টি? সেদিকেই চাতকপাখির মতো তাকিয়ে তাঁরা।
  • আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, শনিবার ৪ মে-তেই রাজ্যের ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
  • এরপর ফের রবিবার ৫ মে দক্ষিণবঙ্গের ৮ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টিপাত হবে।

Weather Today Bengal: আবহাওয়ার খবর নিয়ে ইদানিং দক্ষিণবঙ্গের মানুষের আগ্রহ বেড়েছে। কবে বৃষ্টি? সেদিকেই চাতকপাখির মতো তাকিয়ে তাঁরা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, শনিবার ৪ মে-তেই রাজ্যের ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর ফের রবিবার ৫ মে দক্ষিণবঙ্গের ৮ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টিপাত হবে। তবে নতুন সপ্তাহের শুরুতে, সোমবার থেকে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হবে। এমনটাই বলছেন আবহাওয়াবিদরা।

অর্থাৎ, প্রবল গরম থেকে মুক্তি পেতে সোমবার পর্যন্ত অপেক্ষা করতে হবে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। সোমবার ও মঙ্গলবার পরপর ২ দিন দক্ষিণবঙ্গের সব জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আসুন এক নজরে দেখে নেওয়া যাক আবহাওয়া দফতরের লেটেস্ট আপডেট (Weather Report):

  • ৪ মে ২০২৪: আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, ৪ মে শনিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ কম হলেও গরম থেকে অনেকটাই স্বস্তি মিলবে বলে আশা করা হচ্ছে।
  • ৫ মে ২০২৪: ৫ মে রবিবার রাজ্যের ৮ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। সেই জেলাগুলি হল, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া। ফলে রবিবারই কলকাতায় বৃষ্টি(weather today kolkata) হবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।
  • ৬ মে ২০২৪: ৬ মে, সোমবার দক্ষিণবঙ্গ জুড়ে সব জেলায় হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অর্থাৎ বাঁকুড়া, বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর,ঝাড়গ্রাম ,হুগলি, হাওড়া, কলকাতা, উত্তর চব্বিশ পরগনা ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টি হতে পারে।
  • ৭ মে ২০২৪: আগামী ৭ মে, মঙ্গলবারেও দক্ষিণবঙ্গের সব জেলাতেই জ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অর্থাৎ, বাঁকুড়া, বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর,ঝাড়গ্রাম ,হুগলি, হাওড়া, কলকাতা, উত্তর চব্বিশ পরগনা ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টি হবে।

তথ্যসূত্র: উল্লেখ্য, আবহাওয়ার এই পূর্বাভাস কলকাতা আলিপুর আবহাওয়া দফতরের সাম্প্রতিক রিপোর্ট(Weather this week) থেকে সংগৃহিত। আপনি নিজেও সেই পিডিএফ দেখতে পারেন এই লিঙ্ক থেকে: View PDF

ফলে দেখা যাচ্ছে, আজ থেকে কিছু জেলায় একটানা বৃষ্টি(Rain Today) শুরু হতে চলেছে। মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে এই জেলাগুলিতে। সেগুলি হল, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর।

Advertisement

আরও পড়ুন

Advertisement