scorecardresearch
 

Weather Today Bengal: আবহাওয়া পাল্টাচ্ছে! টানা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এই জেলাগুলিতে

Weather Report Today: আবহাওয়ার রিপোর্ট অনুযায়ী কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি(Rain) আসতে চলেছে। নতুন সপ্তাহে প্রায় রোজই(weather this week) বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

Advertisement
আজ থেকে টানা বৃষ্টি এই জেলাগুলিতে আজ থেকে টানা বৃষ্টি এই জেলাগুলিতে
হাইলাইটস
  • আবহাওয়ার রিপোর্ট অনুযায়ী কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি(Rain) আসতে চলেছে।
  • নতুন সপ্তাহে প্রায় রোজই(weather this week) বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 
  • মে রবিবার দক্ষিণবঙ্গের ১০ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে।

Weather Report Today: আবহাওয়ার রিপোর্ট অনুযায়ী কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি(Rain) আসতে চলেছে। নতুন সপ্তাহে প্রায় রোজই(weather this week) বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এতদিন ধরে কালবৈশাখীর (Kalbaishakhi) দেখা মেলেনি। তীব্র তাপপ্রবাহে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী এই বৃষ্টিরই অপেক্ষাতে ছিল। অবশেষে সেই বৃষ্টির দেখা মিলতে চলেছে। এর ফলে সাময়িকভাবে হলেও গরমের দাবদাহ থেকে স্বস্তি মিলতে পারে বলে মনে করা হচ্ছে। না, কোনও ক্লিকবেইট নয়। একেবারে আবহাওয়া দফতরের পিডিএফ থেকেই এই পূর্বাভাস লেখা হয়েছে। ফলে অবশেষে গরম থেকে যে কিছু হলেও মুক্তি পাবেন, তাই নিয়ে নিশ্চিন্ত থাকতে পারেন। শীঘ্রই আবহাওয়ার বদল হতে চলেছে। দেখে নিন আপডেট:

নতুন সপ্তাহে আবহাওয়া

৫ মে ২০২৪: ৫ মে রবিবার দক্ষিণবঙ্গের ১০ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। সেই জেলাগুলি হল, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান। অন্যদিকে এদিন বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। অর্থাৎ রবিবার থেকেই কলকাতায় বৃষ্টি(weather today kolkata) শুরু হচ্ছে বলে ধরা যেতে পারে। 

৬ মে ২০২৪: সোমবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতরের মতে, এদিন প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোন কোন জেলায় বৃষ্টি হবে? সোমবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

৭ মে ২০২৪: ৭ মে মঙ্গলবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এদিন পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। 

আরও পড়ুন

Advertisement

উল্লেখযোগ্য বিষয়টি হল, এরপর ৮, ৯ এবং ১০ মে-এর ক্ষেত্রেও ঠিক একই পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের ওয়েবসাইটে প্রকাশিত সর্বশেষ আপডেট(প্রতিবেদন লেখার সময়) অনুযায়ী এমনটা জানা যাচ্ছে। অর্থাৎ, নতুন সপ্তাহে প্রায় প্রতিদিনই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তীব্র তাপপ্রবাহের পর এটি স্বস্তির খবর বলা যেতে পারে। 

তাপমাত্রার পতন: আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, বৃষ্টির প্রভাবে প্রথম ২ দিনে তাপমাত্রার সেভাবে কোনও পরিবর্তন হবে না। তবে, এর পরবর্তী ৩ দিনে তাপমাত্রা ৩-৫ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

তথ্যসূত্র: আলিপুর আবহাওয়া দফতরের আপডেট অনুসারে এই প্রতিবেদন লেখা হয়েছে। আপনি নিজেও সেই আপডেট দেখতে পারেন।View PDF -ক্লিক করুন এইখানে।

Advertisement