scorecardresearch
 

Mamta Banerjee Bankura: পরিযায়ীদের ফিরে আসতে বলুন, তাঁদেরও স্বাস্থ্য়সাথী কার্ড করে দেওয়া হচ্ছে: মমতা

Mamta Banerjee Bankura: এদিন সরকারি পরিষেবা প্রধান অনুষ্ঠানের মঞ্চ থেকে ১২০০ কোটি টাকারও বেশি টাকার প্রকল্পের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার মধ্যে পানীয় জল থেকে শুরু করে স্বাস্থ্য, পর্যটন সহ একাধিক দফতরের প্রকল্প রয়েছে।

Advertisement
পরিযায়ীদের ফিরে আসতে বলুন, তাঁদেরও স্বাস্থ্য়সাথী কার্ড করে দেওয়া হচ্ছে: মমতা পরিযায়ীদের ফিরে আসতে বলুন, তাঁদেরও স্বাস্থ্য়সাথী কার্ড করে দেওয়া হচ্ছে: মমতা

Mamta Banerjee Bankura: "পরিযায়ী শ্রমিকদের ভোটের সময় ফিরে আসতে বলুন,যেখানে কাজ করেন সেখানে স্বাস্থ্যসাথী করে দিচ্ছি। কর্মরত অবস্থায় কেউ মারা গেলে তাঁরা ২ লক্ষ টাকা পাবেন।" বুধবার বাঁকুড়ার খাতরায় সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দিয়ে জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনেককেই ডেকে মঞ্চে তুলে হাতে তুলে দেন পরিষেবা।

তিনি বলেন, পরিযায়ী শ্রমিকদের যাঁরা ভিনরাজ্যে কাজ করছেন। তাঁদের কাজের জায়গায় স্বাস্থ্যসাথী কার্ড করে দিচ্ছি। এখানে পরিবারের যাঁরা আছেন, তাঁরাও যেমন স্থানীয়ভাবে এই সুবিধা পাবেন, তেমন ভিনরাজ্যেও ওই শ্রমিক একই সুবিধা পাবেন। তাছাড়া স্বাস্থ্যসাথী মায়ের নামে করে দেওয়া হচ্ছে। তিনি ভাগ করে দেবেন।" পাশাপাশি মৎস্যজীবী বছরের দুমাস ৫ হাজার টাকা করে দেবে। কৃষকবন্ধুরা বছরে ১০ হাজার টাকা করে দেওয়া হয়। সেলফ হেল্প গ্রুপে ২৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। কর্মরত অবস্থায় চাষি, মৎস্যজীবী, সেলফ হেল্প গ্রুপ, আইসিডিএস-র কেউ মারা গেলে তাঁদের ২ লক্ষ টাকা করে দেওয়া হবে। তিনি বলেন, "বিজেপির কয়েকটা রাজ্যে আমাদের দেখে পরিবারের একজনকে লক্ষ্মীর ভাণ্ডার দিচ্ছে। কিন্তু একজন করে দেয় ওরা। আমরা সবাইকে দিই।"

এদিন সরকারি পরিষেবা প্রধান অনুষ্ঠানের মঞ্চ থেকে ১২০০ কোটি টাকারও বেশি টাকার প্রকল্পের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার মধ্যে পানীয় জল থেকে শুরু করে স্বাস্থ্য, পর্যটন সহ একাধিক দফতরের প্রকল্প রয়েছে। লোধা উপজাতির তরফে অবশ্য মুখ্যমন্ত্রীর কাছে বেশ কিছু অভিযোগ করা হয়েছিল। মুখ্যমন্ত্রী অবশ্য তড়িঘড়ি নির্দেশ দিয়েছিলেন অভিযোগগুলি দ্রুত নিষ্পত্তি করতে। পাশাপাশি, কুড়মি সমাজকেও পুরুলিয়ার মঞ্চ থেকে গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বাঁকুড়ার খাতরা থেকে ঝাড়গ্রামে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। বৃহস্পতিবার ঝাড়গ্রাম স্টেডিয়ামে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানেও যোগ দেবেন মুখ্যমন্ত্রী।

৪ দিনের জঙ্গলমহল সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের বাঁকুড়ার অনুষ্ঠান মঞ্চে আদিবাসী উন্নয়ন পর্ষদ থেকে শুরু করে বাউরি, বাগদি, লোধা উপজাতি সহ একাধিক সম্প্রদায়ের প্রতিনিধিত্ব উপস্থিত ছিলেন। পাশাপাশি শুধু তাই নয়, খ্রিস্টান সম্প্রদায় থেকেও কয়েকজন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Advertisement

এদিন বাঁকুড়া স্টেডিয়াম থেকে হাঁটেন মুখ্যমন্ত্রী। এরপর ভৈরবস্থান মন্দিরে তিনি এদিন পুজোও দেন।পাশাপাশি, বেশ খোশমেজাজে ঢাক বাজান মুখ্যমন্ত্রী। অন্যান্য ঢাকীদের সঙ্গে তাল মিলিয়ে ঢাক বাজান। মুখ্যমন্ত্রীকে দেখতে রাস্তার দুইধারে মানুষের ভিড় উপচে পড়ে ।ভৈরবস্থানে পুজো সেরে ফের তিনি হাঁটা শুরু করেন।

 

Advertisement