scorecardresearch
 

Shantanu Thakur Mamatabala Thakur: মমতাবালাকে আক্রমণের অভিযোগ, বিজেপির শান্তনুর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের

পশ্চিমবঙ্গের মতুয়া-সংখ্যাগরিষ্ঠ ঠাকুরনগর এলাকা রবিবার রাতে নাটকীয় দৃশ্যের সাক্ষী হয়ে থাকল একই পরিবারের দুই দলের দুই নেতৃত্বের বচসায়। বীনাপাণিদেবী যে বাড়িতে থাকতেন, তার দখল নিয়ে বচসা বাধে দুজনের।

Advertisement
মমতাবালাকে আক্রমণের অভিযোগ, বিজেপির শান্তনুর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের মমতাবালাকে আক্রমণের অভিযোগ, বিজেপির শান্তনুর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের

Shantanu Thakur Mamatabala Thakur: কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করল গাইঘাটা থানার পুলিশ। তাঁর কাকিমা মমতাবালা ঠাকুরের অভিযোগের ভিত্তিতে এই এফআইআর দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে। টিএমসি রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের অভিযোগের ভিত্তিতে, যিনি মন্ত্রীকে জোর করে তাঁদের একটি বাড়ির নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করার অভিযোগ করেছেন। যদিও তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন শান্তনু ঠাকুর।

কেন্দ্রীয় বন্দর, নৌ-পরিবহণ ও জলপথ বিষয়ক কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু বলেন, "আমি বৈধ উত্তরাধিকারী হওয়া সত্ত্বেও মমতাবালা ঠাকুর নিজেই জোর করে বাড়িটি দখল করেছিলেন।" এদিকে গাইঘাটার একজন সিনিয়র পুলিশ অফিসার সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, "শান্তনু ঠাকুরের বিরুদ্ধে জোরপূর্বক অনুপ্রবেশ সহ বিভিন্ন ধারায় মমতাবালা ঠাকুরের অভিযোগের ভিত্তিতে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে৷ আমরা মামলার তদন্ত শুরু করেছি,"

পশ্চিমবঙ্গের মতুয়া-সংখ্যাগরিষ্ঠ ঠাকুরনগর এলাকা রবিবার রাতে নাটকীয় দৃশ্যের সাক্ষী হয়ে থাকল একই পরিবারের দুই দলের দুই নেতৃত্বের বচসায়। বীনাপাণিদেবী যে বাড়িতে থাকতেন, তার দখল নিয়ে বচসা বাধে দুজনের। টিএমসি-র অভিযোগ, শান্তনু ঠাকুর, তাঁর সমর্থকদের নিয়ে মমতাবালা যেখানে বর্তমানে থাকেন সেই বাড়ির নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করেছিলেন। শান্তনু বীণাপানি দেবীর নাতি, আর মমতা বালা ঠাকুর তার পুত্রবধূ। 

শান্তনু সাংবাদিকদের বলেন যে তিনি সম্পত্তির আইনি দাবিদার হওয়া সত্ত্বেও, "মমতা বালা ঠাকুর পুরো বাড়িটি বেআইনিভাবে দখল করে রেখেছেন এবং এমনকী এটির একটি অংশকে টিএমসি পার্টি অফিসে পরিণত করেছেন।" সোমবার সকালে  মতুয়াদের পূজ্য প্রয়াত বড়মার ঘরে বসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি দাবি করেন, "কক্ষটি মতুয়া সম্প্রদায়ের ভক্তদের জন্য। কিন্তু মমতা বালা ঠাকুর তার রাজনৈতিক স্বার্থে বাড়ির পবিত্রতা নষ্ট করেছেন।" টিএমসির রাজ্যসভার সাংসদ  মমতাবালা অভিযোগ প্রত্যাখ্যান করেছেন এবং অভিযোগ করেছেন যে শান্তনু ঠাকুরের সঙ্গে আসা গুণ্ডারা তাঁকে ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করার চেষ্টা করে। মমতাবালার অভিযোগ, "আমার জীবন বিপদের মধ্যে ছিল। এটা লজ্জাজনক যে বিজেপি নারী শক্তির কথা বললেও, তারা একজন বিধবাকে আক্রমণ করছে। শান্তনু ঠাকুর ও তার সহযোগীরা আমার বাসভবনে ভাঙার চেষ্টা করায় আমি গাইঘাটা থানায় অভিযোগ দায়ের করেছি। তারা জোর করে ঢুকেছে। আমার বাসভবন। আমাকে জানানো হয়েছে যে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।"

Advertisement

 

Advertisement