scorecardresearch
 

Abhishek Banerjee to go Meghalaya: শুক্রে ত্রিপুরা নিয়ে নির্বাচনী বৈঠক, আগামী সপ্তাহে ফের মেঘালয় সফর-জনসভা অভিষেকের

Abhishek Banerjee to go Meghalaya: নির্বাচনের তারিখ ঘোষণা হয়ে গেছে। মেঘালয়কে পাখির চোখ করেছে তৃণমূল। আগামী সপ্তাহে ফের সফর করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ২৪ জানুয়ারি শিলংয়ে জনসভা করবেন অভিষেক।

Advertisement
তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • আগামী সপ্তাহে ফের সফর করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়
  • আগামী ২৪ জানুয়ারি শিলংয়ে জনসভা করবেন অভিষেক

Abhishek Banerjee to go Meghalaya: নির্বাচনের তারিখ ঘোষণা হয়ে গেছে। মেঘালয়কে (Meghalaya) পাখির চোখ করেছে তৃণমূল (TMC)। আগামী সপ্তাহে ফের সফর করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামী ২৪ জানুয়ারি শিলংয়ে জনসভা করবেন অভিষেক। গত বুধবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মেঘালয় সফর করেন অভিষেক। এবার জনসভা করবেন অভিষেক। ফলে ভোট ঘোষণার পর জনসভা থেকে কী বার্তা দেন তা-ই দেখার।

আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় বিধানসভা ভোট। নাগাল্যান্ড এবং মেঘালয়ে ভোট হবে একই দিনে। তিন রাজ্যের ভোটের ফলাফল ঘোষিত হবে আগামী ২ মার্চ। এই সময়সীমার মধ্যে উত্তর-পূর্বের ছোট রাজ্যগুলিতে আসর গোছানোর দায়িত্ব অভিষেকের কাঁধেই। মেঘালয়ে এখন এনপিপির সরকার। সেখানে ২ আসন নিয়ে শরিক দল বিজেপি। কংগ্রেসের একাধিক বিধায়ক তৃণমূলে যোগদান করায় তৃণমূলই সেখানে বিরোধী দল। তাই তৃণমূলের কাছে মেঘালয় যথেষ্ট গুরুত্বপূর্ণ। 

গত বুধবারের মেঘালয়ের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত জনতার উদ্দেশে জিজ্ঞাসা করেন, 'আপনাদের কি খিদে পেয়েছে? আপনারা নিশ্চয় রাজনৈতিকভাবে ক্ষুধার্থ। আপনাদের রাজনৈতিক খাবার চাই। আপানাদের যদি পরিবর্তন চাই, তাহলে একমাত্র বিকল্প ও যোগ্য দল তৃণমূল।' এরপরই মেঘালয়বাসীকে মমতা পরামর্শ দিয়ে বলেন, 'ওরা ভোট চাইতে এলে আগে ৫ বছরে কী করেছে তার রিপোর্ট কার্ড দেখাতে বলবেন।' 

এদিকে,  শুক্রবার সন্ধেয় কলকাতার ক্যামাক স্ট্রিটের দফতরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠক হয় ত্রিপুরার তৃণমূলের। ত্রিপুরায় এই মুহূর্তে ক্ষমতায় বিজেপি। এই বৈঠকে ত্রিপুরার নির্বাচনে প্রার্থী দেওয়া নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। আগামী কয়েক দিনের মধ্যে প্রার্থীতালিকা ঘোষণা করতে পারে তৃণমূল। ত্রিপুরায় মমতা এবং অভিষেক একসঙ্গে প্রচারে যেতে পারেন বলে তৃণমূল সূত্রে খবর। ২০২১-এর বিধানসভা নির্বাচনের পরেই উত্তর-পূর্বের রাজ্যগুলিতে সংগঠন মজবুত করেছে তৃণমূল। 

Advertisement

Advertisement