scorecardresearch
 

'মুখ্যমন্ত্রীর নির্দেশে বৈঠক থেকে বেরিয়ে আসি,' কেন্দ্রকে ফের চিঠি আলাপনের

কেন্দ্র সরকারকে ফের চিঠি দিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। আজ এই নিয়ে দ্বিতীয় চিঠি দিলেন কেন্দ্রকে। এই চিঠিতে আলাপন জানান, তিনি কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর বৈঠকে উপস্থিত ছিলেন। সেই বৈঠক থেকে মুখ্যমন্ত্রীর নির্দেশে বেরিয়ে এসেছিলেন।

Advertisement
আলাপন বন্দ্যোপাধ্যায় আলাপন বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • কেন্দ্রকে ফের চিঠি আলাপন বন্দ্যোপাধ্যায়ের
  • কলাইকুণ্ডাতে প্রধানমন্ত্রীর বৈঠকে উপস্থিত ছিলেন তিনি
  • চিঠিতে মোদী সরকারকে জানালেন মুখ্যমন্ত্রীর প্রধান পরামর্শদাতা

কেন্দ্র সরকারকে ফের চিঠি দিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি আজ এই নিয়ে দ্বিতীয় চিঠি দিলেন কেন্দ্রকে। এই চিঠিতে আলাপন জানান, তিনি কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর বৈঠকে উপস্থিত ছিলেন। সেই বৈঠক থেকে মুখ্যমন্ত্রীর নির্দেশে বেরিয়ে এসেছিলেন। 

চিঠিতে আলাপন লিখেছেন, কলাইকুণ্ডাতে প্রধানমন্ত্রীর বৈঠকে তিনি উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর ল‍্যান্ডের জন‍্য মাঝ আকাশে তাঁদের চপার আটকে ছিল। তাই দেরি হয়েছে। রাজ‍্যের মুখ‍্যমন্ত্রীর নির্দেশে তিনি বৈঠক থেকে বেরিয়ে এসেছিলেন। রাজ‍্যের দায়িত্ব পালনে সুপ্রিম সর্বময় কর্তা হিসাবে মুখ্যমন্ত্রীর কথার মান‍্যতা দেওয়া তাঁর পেশাগত বাধ‍্যবাধকতা ছিল। তাঁর ইমিডিয়েট অথোরিটির কথা অমান‍্য করতে তিনি পারেননি। 

আরও পড়ুন : অধিকারীদের নিশানা অভিষেকের, শিশির বললেন, 'দায় চাপানো ওদের স্বভাব'

প্রসঙ্গত, আজ প্রথম পাঠানো চিঠিতে কেন্দ্রকে আলাপন জানিয়েছিলেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো কাজ করেছেন। সেদিন তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে আকাশপথে পরিদর্শন করেছিলেন। তারপর মুখ্যমন্ত্রীর নির্দেশে আসেন দিঘাতে।  

কলাইকুণ্ডাতে প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে মুখ্যমন্ত্রী ও তৎকালীন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন না বলে অভিযোগ করা হয়েছিল বিজেপির তরফে। গত শুক্রবার কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর্যালোচনা বৈঠকে কেন উপস্থিত ছিলেন না আলাপন, কড়া ভাষায় চিঠি পাঠিয়ে, তার ব্যাখ্যা চাওয়া হয়েছিল আলাপনের থেকে। ওই আমলা বিপর্যয় মোকাবিলা আইনের ৫১ (বি) ধারা ভঙ্গ করেছেন বলেও অভিযোগ করে কেন্দ্র। আলাপনের বিরুদ্ধে কেন কেন্দ্রীয় সরকার কোনও পদক্ষেপ করবে না তাও জানতে চাওয়া হয়। তারই উত্তরে আজ পরপর দুটি চিঠি কেন্দ্রকে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান পরামর্শদাতা। 

রাজনৈতিক মহলের একাংশের মতে, কলাইকুণ্ডার বৈঠতে তিনি উপস্থিত ছিলেন না, এই অভিযোগকে মিথ্যে বলে প্রমাণিত করতেই দ্বিতীয়বার মোদী সরকারকে চিঠি পাঠালেন আলাপন। 

Advertisement

 

Advertisement