scorecardresearch
 

ফের দিল্লিতে শুভেন্দু, আজ শাহর সঙ্গে বৈঠক

গত মাসে আরও একবার দিল্লি গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সেবারেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করার পাশাপাশি, বিজেপি সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গেও দেখা করেন তিনি। প্রধানমন্ত্রীর বাসভবনে প্রায় ৪৫ মিনিট ছিলেন শুভেন্দু। সূত্রের খবর, দলের নেতৃত্বের সঙ্গে নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে আলোচান করেন রাজ্যের বিরোধী দলনেতা।

Advertisement
অমিত শাহ ও শুভেন্দু অধিকারী (বামদিক থেকে) অমিত শাহ ও শুভেন্দু অধিকারী (বামদিক থেকে)
হাইলাইটস
  • আজ শাহ-শুভেন্দু বৈঠক
  • রাজ্যের সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনার সম্ভাবনা
  • কথা হতে পারে ভুয়ো ভ্যকাসিন ও রাজ্য-রাজ্যপাল সংঘাত নিয়েও

আজ ফের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা শীর্ষস্থানীয় বিজেপি নেতা অমিত শাহের (Amit Shah) সঙ্গে বৈঠক রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। এদিন সকাল সাড়ে ১০টায় বৈঠক হওয়ার কথা উভয়ের মধ্যে। এই নিয়ে কয়েকদিনের মধ্যে পরপর দুবার দিল্লি তলব শুভেন্দু অধিকারীকে। সূত্রের খবর, রাজ্যের সার্বিক পরিস্থিতির পাশাপাশি, রাজ্য-রাজ্যপাল সংঘাত ও ভুয়ো টিকাকরণের মতো বিষয় নিয়েও আলোচনা হতে পারে উভয়ের মধ্যে। 

আগের মাসেও গিয়েছিলেন দিল্লি

গত মাসেই আরও একবার দিল্লি গিয়েছিলেন শুভেন্দু। সেবারেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করার পাশাপাশি, বিজেপি সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গেও দেখা করেন তিনি। প্রধানমন্ত্রীর বাসভবনে প্রায় ৪৫ মিনিট ছিলেন শুভেন্দু। সূত্রের খবর, দলের নেতৃত্বের সঙ্গে নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে আলোচান করেন রাজ্যের বিরোধী দলনেতা।

প্রসঙ্গত ভুয়ো টিকাকরণ ও জৈন হাওয়ালা ইস্যুতে রাজ্য-রাজ্যপাল সংঘাতকে ঘিরে ফের একবার উত্তাল হয়ে উঠেছে বঙ্গ রাজনীতি। ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে ইতিমধ্যেই প্রধান অভিযুক্ত দেবাঞ্জন দেবকে জিজ্ঞাসাবাদ করে বেশকিছু তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা। অন্যদিকে আবার ফিরহাদ হাকিম, সুদীপ বন্দ্যোপাধ্যায় সহ আরও নেতানেত্রীদের সঙ্গে একই ফলকে দেবাঞ্জনের নাম থাকা এবং পুলিশ কর্তা গৌরব শর্মার সঙ্গে তার ছবিকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। তদন্তে আদৌ কতটা সত্য উদঘাটিত হবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন শুভেন্দু অধিকারী। আবার এইসব ছবি দিয়ে কিছু প্রমাণিত হয় না বলে পালটা দাবি করেছেন মুখ্যমন্ত্রীও। 

এদিকে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের মাঝেই শুরু হয় জৈন হাওয়ালা বিতর্ক। দিন কয়েক আগে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন জৈন হাওয়ালাকাণ্ডের এফআইআর-এ নাম ছিল রাজ্যপাল জগদীপ ধনখড়ে। রাজ্যপালকে সরাসরি 'দুর্নীতি'গ্রস্ত বলেও কটাক্ষ করেন তিনি। তারপরেই পালটা সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রীর সমস্ত দাবি খারিজ করেন রাজ্যপাল। জৈন হাওয়ালাকাণ্ডের এফআইআর-এ তাঁর নাম ছিল না বলেও দাবি করেন ধনখড়। তবে রাজ্যপাল দাবি করলেও থেমে থাকেনি তৃণমূল (TMC)। পালটা সাংবাদমাধ্যমের সামনে কিছু কাগজপত্র তুলে ধরে জৈন হাওয়ালাকাণ্ডের ডায়েরিতে ধনখড়ের নাম ছিল বলে দাবি করেছে রাজ্যের শাসকদল। তবে এই বিষয়ে অবশ্য রাজ্যপালের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে একাধিক বিজেপি নেতাকে।

Advertisement

 

Advertisement