scorecardresearch
 

'টিকার লাইনে দাঁড়িয়ে দেখুন মানুষের কী সমস্যা', মন্ত্রীদের নির্দেশ মোদীর

প্রধানমন্ত্রী কোভিড ১৯ নিয়ে স্বাস্থ্য, অসামারিক বিমান পরিবহণ, সড়ক ও পরিবহণ এবং টেলি কমিউনিকেশনমন্ত্রকের সঙ্গে পর্যালোচনা করেন। মন্ত্রীদের মোদী বলেন, আপনারা নিজ নিজ লোকসভা এলাকায় গেলে কোভিড বিধি মেনে যাবেন, এবং নিজেরা মাস্ক পরার পাশাপাশি মানুষকেও তা পরতে বলবেন। এটা ভাববেন না যে কোভিড চলে গিয়েছে। আমাদের এমনভাবে কাজ করতে হবে যাতে কোভিডের তৃতীয় ঢেউ না আসে। 

Advertisement
নরেন্দ্র মোদী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • কোভিড নিয়ে মন্ত্রী পরিষদের সঙ্গে বৈঠক মোদীর
  • মন্ত্রীদের কোভিড বিধি মেনে চলার নির্দেশ
  • ৭৫তম স্বাধীনতা দিবস নিয়েও পরামর্শ চাইলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সভাপতিত্বের বুধবারই অনুষ্ঠিত হয়েছে মন্ত্রী পরিষদের বৈঠক। ভার্চুয়াল সেই বৈঠকে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান যাচ্ছে। সূত্রের খবর, বৈঠকে মোদী কোভিড ১৯ নিয়ে স্বাস্থ্য, অসামারিক বিমান পরিবহণ, সড়ক ও পরিবহণ এবং টেলি কমিউনিকেশনমন্ত্রকের সঙ্গে পর্যালোচনা করেন। মন্ত্রীদের মোদী বলেন, আপনারা নিজ নিজ লোকসভা এলাকায় গেলে কোভিড বিধি মেনে যাবেন, এবং নিজেরা মাস্ক পরার পাশাপাশি মানুষকেও তা পরতে বলবেন। এটা ভাববেন না যে কোভিড চলে গিয়েছে। আমাদের এমনভাবে কাজ করতে হবে যাতে কোভিডের তৃতীয় ঢেউ না আসে। 

'টিকাকরণের কাজে লেগে পড়ুন'
এদিন সমস্ত মন্ত্রীদের টিকাকরণের কাজে লেগে পড়ার নির্দেশ দেন নরেন্দ্র মোদী। মন্ত্রীদের প্রধামন্ত্রীর নির্দেশ, 'টিকার লাইনে দাঁড়িয়ে দেখুন মানুষের কী সমস্যা। সরকারের গরীব কল্যাণ যোজনাগুলির মাধ্যমে কীভাবে তৃণমূল স্তরে মানুষকে সুবিধা দেওয়া যায় সেই বিষয়ে কাজ করুন।' 

প্রধানমন্ত্রী মন্ত্রী পরিষদের সদস্যদের নির্দেশ দেন, তাঁরা যে প্রকল্পগুলির শিলান্যাস করেছেন সেগুলির উদ্বোধনও যেন তাঁরাই করেন। পাশাপাশি সমস্ত প্রকল্পের ওপরে নজরদারি ও তা সম্পন্ন হতে যেন দেরি না হয় সেই বিষয়টি নিশ্চিত করার নির্দেশও দেন তিনি। এছাড়া ৭৫ তম স্বাধীনতা দিবসকে কীভাবে স্মরণীয় করে রাখা যায় সেই বিষয়ে পরামর্শও চান প্রধানমন্ত্রী।   


 

Advertisement