scorecardresearch
 

মণীশ হত্যায় রাজনৈতিক টানাপড়েন, পুলিশের বিরুদ্ধে তোপ রাজ্যপালের

বিজেপি নেতা মণীশ শুক্লার খুনের ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তদন্ত ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছে বলেও সন্দেহ প্রকাশ করেছেন তিনি।

Advertisement
জগদীপ ধনখড় জগদীপ ধনখড়
হাইলাইটস
  • রবিবার টিটাগড় থানার কাছেই গুলি করে খুন করে হয় সাংসদ অর্জুন সিং ঘনিষ্ট বিজেপি নেতা মণীশ শুল্কাকে।
  • রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।
  • রাজ্যের স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও রাজ্য পুলিশের ডিজিকে তলব করেন ধনকড়।

কলকাতা, ৬ অক্টোবর : বিজেপি নেতা মণীশ শুক্লার খুনের ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তদন্ত ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছে বলেও সন্দেহ প্রকাশ করেছেন তিনি। সোমবার রাতে টু্ইট করে খুনের নিরপেক্ষ তদন্তের দাবি করেছেন ধনকড়। 

প্রসঙ্গত, রবিবার টিটাগড় থানার কাছেই গুলি করে খুন করে হয় সাংসদ অর্জুন সিং ঘনিষ্ট বিজেপি নেতা মণীশ শুল্কাকে। তারপরই উত্তাল হয়ে ওঠে ব্যারাকপুর অঞ্চল। তৃণমূলের দুষ্কৃতীরাই দলের যুব নেতাকে খুন করেছে বলে দাবি বিজেপির। সোমবার নিহত বিজেপি যুব নেতার দেহ রাজভবনে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। রাজ্যপালের সঙ্গে দেখা করেন সাংসদ অর্জুন সিং, লকেট চট্টোপাধ্যায়, বিজেপি নেতা সব্যসাচী দত্ত ও নিহত মণীশের বাবা। 

এদিনই রাজ্যের স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও রাজ্য পুলিশের ডিজিকে তলব করেছেন ধনকড়। কিন্তু কেউই যাননি রাজভবনে। টুইট ঝড়ের পরে অবশ্য মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় কথা বলেছেন রাজ্যপালের সঙ্গে। তবে এখানে থেমে থাকেননি জগদীপ ধনকড়। টুইটে রাজ্য পুলিশ ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কড়া নিন্দা করে তিনি লেখেন, ‘প্রতিনিধিদলের কথা অনুসারে এটা একটা পরিকল্পত রাজনৈতিক খুন। ষড়যন্ত্র করে এই খুন করা হয়েছে। তাই স্বাধীন বিশেষজ্ঞ দিয়ে এই খুনের তদন্ত প্রয়োজন।’

অন্যদিকে, মুখ্যসচিবের সঙ্গে দেখা করার পর টুইটে জগদীপ ধনকড় লেখেন, ‘রাজ্যের বর্তমান উদ্বেগজনক পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর মুখ্যসচিবকে জানিয়েছি। আমার বিশ্বাস রাজ্যের আশঙ্কাজনক প্রশাসনিক দিক ও অরাজকতার দিকে নজর দেবেন মমতা। রাজনৈতিক হিংসা ও খুন বন্ধ হওয়া প্রয়োজন।’

Advertisement