scorecardresearch
 

'বাংলার জন্য বরাদ্দ অক্সিজেন অন্য রাজ্যে যাচ্ছে', মোদীকে চিঠি মমতার

ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের আরও অক্সিজেন প্রয়োজন। এবার এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
MAMATA MAMATA
হাইলাইটস
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি মমতার
  • রাজ্যে অক্সিজেন সংকট নিয়ে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী

ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের আরও অক্সিজেন প্রয়োজন। এবার এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, রাজ্যে অক্সিজেনের চাহিদা বাড়ছে, অথচ কেন্দ্র সরকার এই পরিস্থিতিতে এই বাংলার জন্য বরাদ্দ অক্সিজেন অন্য রাজ্যকে দিয়ে দিচ্ছে। 

চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, রাজ্যে এখন অক্সিজেনের প্রয়োজন বেড়েছে। গত এক সপ্তাহে প্রতিদিন ৫৫০ MT অক্সিজেন লাগছে। যেখানে আগে প্রয়োজন হত ৪৭০ MT। বিষয়টি আগেই কেন্দ্র সরকারকে জানানো হয়েছে বলেও দাবি করেন মমতা। 

আরও পড়ুন : COVID: সংকটে পশ্চিমবঙ্গ, করোনা পজিটিভিটি রেট ৩০ শতাংশ!

তিনি লেখেন, 'পশ্চিমবঙ্গে অক্সিজেনের চাহিদা বাড়ছে। অথচ পশ্চিমবঙ্গে যে অক্সিজেন উৎপাদিত হচ্ছে, সেখান থেকেই অন্য রাজ্যে অক্সিজেন পাঠাচ্ছে কেন্দ্রীয় সরকার। গত ১০ দিন ধরে এরকম হচ্ছে। মাত্র ৩০৮ MT অক্সিজেন আমরা পাচ্ছি। কিন্তু, আমাদের প্রতিদিন প্রয়োজন ৫৫০ MT।'

বাংলার অক্সিজেনের প্রয়োজনীয়তার বিষয়টিও খতিয়ে দেখার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। 

গোটা দেশের সঙ্গে এরাজ্যেও বাড়ছে করোনার সংক্রমণ। গতকালই রাজ্যে ১৮ হাজারেরও বেশি জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১১৭ জনের। রাজ্যে কোনও কোন হাসপাতালে অক্সিজেনের অভাবের অভিযোগও সামনে এসেছে। 

আরও পড়ুন : ভোট পরবর্তী হিংসা: অমিত শাহর সঙ্গে আলোচনা শুভেন্দুর

উল্লেখ্য, রাজ্য সরকার ইতিমধ্যেই বেশ কয়েকটি জায়গায় অক্সিজেন প্লান্ট বসানোর উদ্যোগ নিয়েছে। জাতীয় সড়ক পরিবহণ মন্ত্রকের তরফেও রাজ্যে একাধিক অক্সিজেন প্লান্ট বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। 

Advertisement