scorecardresearch
 

ভূপতিনগরে যখন ফরেন্সিক বিস্ফোরণে কাঁপল বসিরহাট, আহত নাবালক সহ ২

মঙ্গলবার বেলা সওয়া বারোটা নাগাদ হঠাৎই রামনগরের ওই বাড়ির রান্না ঘরে রান্না করছিলেন সনিয়া বিবি নামে এক মহিলা। সেইসময় রান্না ঘড়ে আচমকা ঘটে যায় বিস্ফোরণ। বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। স্থানীয়রা ঘটনাস্থলে পৌঁছে দেখেন গুরুতর জখম অবস্থান পড়ে রয়েছেন ওই গৃহবধূ ও এক নাবালক। তড়িঘড়ি তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বসিরহাটে বিস্ফোরণ
  • আহত ২
  • ভূপতিনগরে ফরেন্সিক দল

ফের বিস্ফোরণ রাজ্যে। এবার ঘটনাস্থল বসিরহাটের রামনগর। বিস্ফোরণে গুরুতর জখম ১ নাবালক ও ১ গৃহবধূ। তাঁদের আশঙ্কাজনক অবস্থায় বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়ছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। বিস্ফোরণের ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে গোটা রামনগর এলাকা জুড়ে। 

জানা গিয়েছে, মঙ্গলবার বেলা সওয়া বারোটা নাগাদ হঠাৎই রামনগরের ওই বাড়ির রান্না ঘরে রান্না করছিলেন সনিয়া বিবি নামে এক মহিলা। সেইসময় রান্না ঘড়ে আচমকা ঘটে যায় বিস্ফোরণ। বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। স্থানীয়রা ঘটনাস্থলে পৌঁছে দেখেন গুরুতর জখম অবস্থান পড়ে রয়েছেন ওই গৃহবধূ ও এক নাবালক। তড়িঘড়ি তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

এদিকে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। সিল করে দেওয়া হয় ঘটনাস্থল। পুলিশ সূত্রে খবর, ওই জায়গা থেকে নমুনা সংগ্রহ করবে ফরেন্সিক দল। তবে কী থেকে বিস্ফোরণ সেই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি পুলিশ। যদিও স্থানীয়দের দাবি, এদিন বোমা ফাটার মতো শব্দ হয়। ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। 

ভূপতিনগরে ফরেন্সিক দল
প্রসঙ্গত, রাজ্যের বিভিন্ন এলাকা থেকে প্রায় প্রতিদিনই পাওয়া যাচ্ছে বিস্ফোরণের খবর। সম্প্রতি পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে ঘটে গিয়েছে ভয়াবহ বিস্ফোরণ। সেই বিস্ফোরণের পর উদ্ধার হয় ৩টি ঝলসানো মৃতদেহও। বিস্ফোরণের ৪ দিনের মাথায় আজ ঘটনাস্থলে পৌঁছেছে ফরেন্সিক দল। গোটা ঘটনাস্থল খতিয়ে দেখেন ফরেন্সিক দলের সদস্যরা। একইসঙ্গে ঘুরে দেখেন ঘটনাস্থলের আশেপাশের এলাকা। এর আগে গতকাল ঘটনাস্থলে যান বম্ব ডিটেকশান স্কোয়াডের সদস্যরা। যে বাড়িতে বিস্ফোরণ হয়, তার একতলা পরীক্ষা করে দেখলেও চিলেকোঠার ঘরতি পরীক্ষা করে দেখতে পারেনি বম্ব ডিটেকশান স্কোয়াড। আজ সেই ঘরটি পরীক্ষা করে দেখার স্কোয়াডের সদস্যদের। 

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। ঘটনায় সরাসরি তৃণমূলকেই দায়ী করছে রাজ্য বিজেপি নেতৃত্ব। এমনকী ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনায় NIA তদন্ত চেয়ে ট্যুইটও করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Advertisement

আরও পড়ুন - ঘেরাও-অশান্ত মেডিক্যাল কলেজ, রোগী পরিষেবা বিপর্যস্ত, হাইকোর্টে মামলা

 

Advertisement