scorecardresearch
 

Mamata Banerjee at Pingla: দেব, জুন জিতলে ঘাটাল মাস্টারপ্ল্যান উপহার দেব: মমতা

লোকসভা নির্বাচনে ঘাটালের ও মেদিনীপুরে প্রার্থী দেব-জুন মালিয়া জিতলেই বড় উপহারের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, এদিন দেবের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। ঘাটালের জন্য দেব যা কাজ করেন তা তাঁকে ইতিমধ্যে বড় রাজনীতিবিদে পরিণত করে দিয়েছে বলে মন্তব্য করেন তিনি। শুক্রবার পশ্চিম মেদিনীপুরের পিংলা জনসভা করেন মুখ্যমন্ত্রী। 

Advertisement
দেব-জুন জিতলে ঘাটাল মাস্টার প্ল্যানের ঘোষণা মমতার দেব-জুন জিতলে ঘাটাল মাস্টার প্ল্যানের ঘোষণা মমতার

Mamata Banerjee on Dev: লোকসভা নির্বাচনে ঘাটালের ও মেদিনীপুরে প্রার্থী দেব-জুন মালিয়া জিতলেই বড় উপহারের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, এদিন দেবের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। ঘাটালের জন্য দেব যা কাজ করেন তা তাঁকে ইতিমধ্যে বড় রাজনীতিবিদে পরিণত করে দিয়েছে বলে মন্তব্য করেন তিনি। শুক্রবার পশ্চিম মেদিনীপুরের পিংলা জনসভা করেন মুখ্যমন্ত্রী। 

দেবের প্রশংসায় মমতা বলেন, "আমার খুব প্রিয়। যিনি নিজের কেন্দ্র নিয়ে চিন্তাভাবনা করেন। শুধু ভোটের সময় নয় ঘাটালের বন্যাতেও ও সাহায্য করেছে। রান্নাবান্না করে খাইয়েছে। ও কিন্তু নিজের এলাকায় মানুষকে সার্ভিস দিয়েছিল। ও নিজে একটা বড় রাজনীতিবিদ হয়ে গেছে। আমি চাই ও বিশ্বববরেণ্য শিল্পী হয়ে উঠেছে।"

এও বলেন, "দেব কারেক্ট বলেছিল, এটা আমার বিধানসভার ভোট নয়। এটা লোকসভার নির্বাচন। আগামী দিনে কে দেশ চালাবে। বিজেপি দেশটাকে বিক্রি করে দিয়েছে। ধর্ম, জাতি, মনুষত্ব বিক্রি করে দিয়েছে। শারনা ধর্মকে স্বীকৃতি দেয়নি। তবে আমরা লড়াই করে যাব। দেব, জুন, ঝাড়গ্রাম জিতলে আমি মেদিনীপুরকে উপহার দেব ঘাটাল মাস্টার প্ল্যান।"

আরও পড়ুন

চাকরি প্রসঙ্গে আক্রমণ করে বলেন, "আপনারা মানুষখেকো বাঘের কথা শুনেছেন। চাকরিখেকো বিজেপি পার্টি দেখেছেন? চাকরিখেকো সিপিএম দেখেছেন? চাকরিখেকো রাম-বাম-শ্যাম দেখেছেন? যারা রায় দিয়েছেন তারা নিজেরা পারবেন তো  মাইনে ফেরৎ দিতে?" লক্ষ্মী ভাণ্ডারের টাকা বন্ধ করে দেবে বলেছিল, কেউ হাত দিতে পারবে না। সারাজীবন মা-বোনেরা লক্ষ্মী ভাণ্ডারের টাকা পাবেন। 

বিজেপির আমিষ খাবারে নিষেধাজ্ঞা নিয়ে মমতা বলেন, "মাছ-ডিমের দোকান বন্ধ। কী খাবেন তা বিজেপি বলে দেবে? সকালে খেতে বসে দেখবেন প্রচারবাবুর ছবি, ভাতের থালায় প্রচারবাবুর ছবি।"

এদিন তিনি মনে করালেন মেদিনীপুরের কঙ্কালকাণ্ডও। বলেন, "আগে দেখেছেন কঙ্কালকাণ্ড। শব্দদূষণ মন্ত্রী ছিল। গঙ্গায় কেটে ফেলে দিত। হলদি নদীতে। কেশপুর, ডেবরা, শালবনীতে কত? সিপিএম সবচেয়ে বড় ডাকাতি-চুরি করে গেছিল। আমর ভুল বলেছিলাম বদলা নয় বদল চাই। আজ এরা বিজেপির দুটি চোখ। একটা কংগ্রেস, একটা সিপিএম। আগে তো একটা সিট পাও। তবে তো ইন্ডিয়া জোট গড়বে। আমি গর্বিত আমি ইন্ডিয়া জোট গড়েছিলাম। আমাদের ভোটে ইন্ডিয়া জোট গড়ব।"

Advertisement

সব শেষে এও জানান, দেব বলছিল অনেক কাজ আছে এবার ছেড়ে দাও। বলেন, "আমরা বলেছি তোমায় ছাড়ব না।" দেব এবারের নির্বাচনে শুধু প্রার্থীই নন, তারকা প্রচারকও। তাই বাংলার অনেক কেন্দ্রে গিয়ে প্রচার করতে হচ্ছে তাঁকে। 

Advertisement