scorecardresearch
 

Corona In Bengal : বাংলায় কমল দৈনিক সংক্রমণ ও সুস্থের সংখ্যা

রাজ্য সরকারের প্রকাশিত সোমবারের (Monday) বুলেটিন অনুযায়ী রাজ্যে নতুন করে কোভিড ১৯-এ (covid 19) আক্রান্ত হয়েছেন ১৯,০০৩ জন। রবিবার এই সংখ্যাটা ছিল ১৯,১১৭। ফলে সোমবার পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১ লক্ষ ৫২ হাজার ৪৩৩ জন। পাশাপাশি রাজ্যের বুলেটিন বলছে এই সময়ের মধ্যে বাংলায় করোনায় মৃত্যু আরও ১৪৭ জনের। গতকালও সংখ্যা মৃত্যুর সংখ্যাটা একই ছিল। ফলে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল মোট ১৩,৪৩১। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • রাজ্যে করোনায় নতুন করে আক্রান্ত ১৯,০০৩
  • মৃত্যু হল আরও ১৪৭ জনের
  • সুস্থ হলেন আরও ১৯,১০১ জন

বাংলায় (West Bengal) কমল করোনার (Corona) দৈনিক সংক্রমণ। রাজ্য সরকারের প্রকাশিত সোমবারের (Monday) বুলেটিন অনুযায়ী রাজ্যে নতুন করে কোভিড ১৯-এ (covid 19) আক্রান্ত হয়েছেন ১৯,০০৩ জন। রবিবার এই সংখ্যাটা ছিল ১৯,১১৭। ফলে সোমবার পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১ লক্ষ ৫২ হাজার ৪৩৩ জন। পাশাপাশি রাজ্যের বুলেটিন বলছে এই সময়ের মধ্যে বাংলায় করোনায় মৃত্যু আরও ১৪৭ জনের। গতকালও সংখ্যা মৃত্যুর সংখ্যাটা একই ছিল। ফলে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল মোট ১৩,৪৩১। 

রাজ্যে সরকারের বুলেটিন বলছে শেষ ২৪ ঘণ্টায় এই মারণ ভাইরাস থেকে মুক্তি পেয়েছেন ১৯,১০১ জন। রবিবার এই সংখ্যাটা ছিল ১৯,১১৩। ফলে রাজ্যে মোট করোনা জয়ীর সংখ্যাটা বেড়ে হল ১০ লক্ষ, ০৭ হাজার, ৪৪২ জন। এদিনের বুলেটিন অনুযায়ী রাজ্যে সুস্থতার হার ৮৭.৪২ শতাংশ। গতকাল তা ছিল ৮৭.২০ শতাংশ। অর্থাৎ দৈনিক সুস্থের সংখ্যাটা কমলেও বেড়েছে সুস্থতার হার। বর্তমানে রাজ্য মোট অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৫৬০। 

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই বাংলাজুড়ে ব্যাপক কড়াকড়ি করেছে রাজ্য সরকার। কার্যত লকডাউন শুরু হয়েছে গোটা রাজ্যজুড়ে। সকালে ৭টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকছে দোকান বাজার। মিষ্টির দোকান খোলা থাকছে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। বিধিনিষেধ আরোপ করা হয়েছে পরিবহণের ক্ষেত্রেও। লোকাল ট্রেনের পাশাপাশি ৩০ তারিখ পর্যন্ত বন্ধ থাকছে বাস, মেট্রো, ফেরি সহ সমস্ত গণপরিবহণ। তবে জরুরি পরিষেবাকে অবশ্য এই বিধিনিষেধের বাইরে রাখা হয়েছে। অন্যদিকে চা বাগানে ৫০ শতাংশ কর্মী এবং জুট মিলে ৩০ শতাংশ কর্মীদের দিয়ে কাজ চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। বন্ধ রয়েছে শপিং মল, স্পোর্টস কমপ্লেক্স, রেস্তোরাঁ, বার, জিম, স্যুইমিং পুল। 

Advertisement

বাংলার পাশাপাশি যদি দেশের অন্যান্য কিছু রাজ্যের দিকে নজর দেওয়া যায় তবে দেখা যাবে, রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪,৫২৪ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে আরও ৩৪০ জনের। দিল্লির পার্শ্ববর্তী উত্তরপ্রদেশে শেষ ২৪ ঘণ্টায় কোভিড ১৯-এ সংক্রমিত হয়েছেন ৯,৩৯১ জন। আর মৃত্যু হয়েছে আরও ২৮৫ জনের। 


 

Advertisement