scorecardresearch
 

Howrah-Burdwan Line Train Cancelled: হাওড়া-বর্ধমান লাইনে ১০ ঘণ্টা বন্ধ ট্রেন, বাতিল একগুচ্ছ, রইল তালিকা

Howrah-Burdwan Line Train Cancelled: টানা ১০ ঘণ্টা ব্যাহত হয়ে পড়ে হাওড়া-বর্ধমান কর্ড, মেইনের ডাউন লাইনে ট্রেন চলাচল। বুধবার রাত ৯টা ১৬ নাগাদ শক্তিগড়ে মালগাড়ির সঙ্গে সংঘর্ষে লাইনচ্যুত হয় ডাউন ব্যান্ডেল-বর্ধমান লোকাল। তারপর থেকে বন্ধ হয়ে পড়ে ওই লাইনের ট্রেন চলাচল। ১০ ঘণ্টা ধরে চূড়ান্ত ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • টানা ১০ ঘণ্টা ব্যাহত হয়ে পড়ে হাওড়া-বর্ধমান কর্ড, মেইনের ডাউন লাইনে ট্রেন চলাচল
  • শক্তিগড়ে মালগাড়ির সঙ্গে সংঘর্ষে লাইনচ্যুত হয় ডাউন ব্যান্ডেল-বর্ধমান লোকাল
  • তারপর থেকে বন্ধ হয়ে পড়ে ওই লাইনের ট্রেন চলাচল

Howrah-Burdwan Line Train Cancelled: টানা ১০ ঘণ্টা ব্যাহত হয়ে পড়ে হাওড়া-বর্ধমান (Howrah-Burdwan) কর্ড, মেইনের ডাউন লাইনে ট্রেন চলাচল। বুধবার রাত ৯টা ১৬ নাগাদ শক্তিগড়ে (Shaktigarh) মালগাড়ির সঙ্গে সংঘর্ষে লাইনচ্যুত হয় ডাউন ব্যান্ডেল-বর্ধমান লোকাল। তারপর থেকে বন্ধ হয়ে পড়ে ওই লাইনের ট্রেন চলাচল। ১০ ঘণ্টা ধরে চূড়ান্ত ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের। লাইন মেরামতির কাজ এখনও চলছে। চালানো হচ্ছে হাওড়া-মাসাগ্রাম ও মেমারির ট্রেন।

গতকাল রাতে শক্তিগড় স্টেশনের আগে দুর্ঘটনাটি ঘটে। সংবাদমাধ্যম সূত্রে খবর, লোকাল ট্রেনটি ও মালগাড়ি ডাইভারশনের সময় একই লাইনে চলে আসে। এতে লোকাল ট্রেনের চালকের কামরা এবং মালগাড়ির চাকা ভেঙে ২টি বগি লাইনচ্যুত হয়ে যায়। যাত্রীরা অল্পের জন্য রক্ষা পান। কী কারণে দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, লোকো পাইলটের দোষেই দুর্ঘটনাটি ঘটে।

EMU লোকাল লাইনচ্যুত হওয়ার কারণে নিম্নোক্ত ট্রেনগুলিকে নিয়ন্ত্রণ করা হবে-
১১ মে ধানবাদ-হাওড়া কোলফিল্ড এক্সপ্রেস ও হাওড়া-মালদা টাউন ইন্টারসিটি এক্সপ্রেস, ১২ মে মালদা টাউন-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস বাতিল হয়েছে

এই ট্রেনগুলির ডাইভারশন
১১ মে রাধিকাপুর – হাওড়া কুলিক এক্সপ্রেস, রামপুরহাট – আহমদপুর – কাটোয়া জং হয়ে ডাইভার্ট করা হবে।  ব্যান্ডেল তার নির্ধারিত রুটের পরিবর্তে রামপুরহাট – বর্ধমান – ব্যান্ডেল চলবে।

সংক্ষিপ্ত যাত্রা করবে এই ট্রেনগুলি
আজ রাজেন্দ্রনগর-হাওড়া- রাজেন্দ্রনগর জনশতাব্দী এক্সপ্রেস দুর্গাপুর থেকে সংক্ষিপ্ত যাত্রা করবে।

শিয়ালদার যে ট্রেনগুলি বাতিল থাকছে
শিয়ালদহ-রামপুরহাট শিয়ালদহ এক্সপ্রেস, শিয়ালদহ-আসানসোল শিয়ালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, শিয়ালদহ-সিউড়ি শিয়ালদহ মেমু বাতিল থাকছে।

Advertisement