scorecardresearch
 

Firhad Hakim and Kunal Ghosh On Dilip Ghosh: 'BJP সম্মান দিচ্ছে? প্রতিবাদ করুন,' দিলীপ-দরদী কুণাল-ফিরহাদ

Firhad Hakim and Kunal Ghosh On Dilip Ghosh: 'আপনাকে BJP সম্মান দিচ্ছে? প্রতিবাদ করুন,' দিলীপকে পরামর্শ কুণাল, ফিরহাদের

Advertisement
চর্চায় তিন চর্চায় তিন
হাইলাইটস
  • দিলীপকে পরামর্শ কুণাল-ফিরহাদের
  • 'আপনাকে BJP সম্মান দিচ্ছে? প্রতিবাদ করুন,'
  • দিলীপের প্রতি সহানুভূতিশীল রাজ্য নেতৃত্ব

বিজেপির পশ্চিমবঙ্গের প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষকে কেন্দ্রীয় স্তরে দায়িত্ব দেওয়া হয়। তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে. এবার সেই চর্চার পালে হাওয়া দিয়ে দিলেন তৃণমূলের দুই শীর্ষ নেতা-মন্ত্রী।ফিরহাদ হাকিম এবং তৃণমূলের মুখপাত্র প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ দিলীপ ঘোষের প্রতি সহমর্মিতা প্রকাশ করে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলেছেন। অন্যদিকে দিলীপবাবু তাদের জন্য ধন্যবাদ জানিয়ে জানিয়ে দিয়েছেন। তিনি কেন্দ্রীয় স্তরে সাংগঠনিক দায়িত্ব সামলেও বাংলার মানুষ বাংলাতেই থাকবেন। তাই বিরোধী দলের নেতাদের আক্ষেপের কোনও কারণ নেই।

ফিরহাদ হাকিম কী বলছেন?

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এক প্রশ্নের উত্তরের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী। তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন। দিলীপবাবু আমার বন্ধু। আমার সঙ্গে বিধানসভায় ছিল অনেকদিন। ধরে যাওয়া আসা আছে স্থানীয় তাকে বিজেপি কোন পদে দেবে, সেটা নিশ্চয়ই বিজেপির ব্যাপার। কিন্তু তার জন্য আমাদের খারাপ লাগছে। তাকে বিজেপি নেতৃত্ব বাংলা থেকে সরিয়ে দিচ্ছে।

কুণাল ঘোষের দাবি

অন্যদিকে কুণাল ঘোষ সরাসরি বিজেপিকে আক্রমণ করে দিলীপবাবুকে বিষয়টি ভেবে দেখার অনুরোধ জানান, তিনি দিলীপবাবুকে উদ্দেশ্যে করে বলেন, "আপনাকে সম্মান দিচ্ছে না। আপনি এটা বিচার করুন। আপনি বাংলা ছেড়ে যাবেন না। আপনি বাংলাতে রাজনীতি করুন। আপনার সঙ্গে আমরা লড়াই করব। আপনার বক্তব্যের কাউন্টার করব। আপনাকে ধাক্কা মেরে বাংলা থেকে বের করে দেওয়া হচ্ছে। আপনি কিছুতেই এদের কাছে নতি স্বীকার করবেন না। বাংলার মাটিতে দাঁড়িয়ে লড়াই আপনি চালিয়ে যান।"

দিলীপ ঘোষ কী বলছেন?

ফিরহাদবাবু, কুণালবাবু, তাঁরা আমার শুভার্থী। তা জেনে আনন্দ হচ্ছে। ওঁরা হয়তো ভাবছেন, আমার সঙ্গে দেখা সাক্ষাৎ হবে না। কিন্তু আমি বাংলাতেই থাকব। আমাকে কেন্দ্রের দায়িত্ব দেওয়া হয়েছে। সে দায়িত্ব পালন করব। তবে বাংলা ছেড়ে কোথাও চলে যাচ্ছি না। এখানে আমার বাড়ি, এখানেই থাকব। ওঁদের কোনও চিন্তা নেই।"

Advertisement

 

Advertisement