scorecardresearch
 

Mamata Banerjee: '৭ দিন আগে না বললে...' INDIA জোটের বৈঠক নিয়ে অসন্তোষ মমতার

কার্শিয়াং-এ ভাইপোর বিয়ের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই I.N.D.I.A জোটের বৈঠক ভেস্তে যাওয়া নিয়ে মুখ খুললেন। '৭ দিন আগে থেকে না বললে কোনও মুখ্যমন্ত্রীর পক্ষে যাওয়া সম্ভব নয়,' বললেন মমতা। উল্লেখ্য, বুধবার, ৬ ডিসেম্বর দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠক ডেকেছিলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। কিন্তু সেখানে যোগ দেবেন না বলে জানিয়ে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো।

Advertisement
কেন বৈঠকে গেলেন না? জানালেন মুখ্যমন্ত্রী কেন বৈঠকে গেলেন না? জানালেন মুখ্যমন্ত্রী
হাইলাইটস
  • কার্শিয়াং-এ ভাইপোর বিয়ের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই I.N.D.I.A জোটের বৈঠক ভেস্তে যাওয়া নিয়ে মুখ খুললেন।
  • ৭ দিন আগে থেকে না বললে কোনও মুখ্যমন্ত্রীর পক্ষে যাওয়া সম্ভব নয়,' বললেন মমতা।
  • বুধবার, ৬ ডিসেম্বর দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠক ডেকেছিলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। কিন্তু সেখানে যোগ দেবেন না বলে জানিয়ে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো।

কার্শিয়াং-এ ভাইপোর বিয়ের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই I.N.D.I.A জোটের বৈঠক ভেস্তে যাওয়া নিয়ে মুখ খুললেন। '৭ দিন আগে থেকে না বললে কোনও মুখ্যমন্ত্রীর পক্ষে যাওয়া সম্ভব নয়,' বললেন মমতা। উল্লেখ্য, বুধবার, ৬ ডিসেম্বর দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠক ডেকেছিলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। কিন্তু সেখানে যোগ দেবেন না বলে জানিয়ে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। কার্শিয়াং-এ ভাইপোর বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা তাঁর। তাই 'ব্যক্তিগত কারণ' উল্লেখ করে বিরোধী জোটের বৈঠকে অনুপস্থিত থাকার বিষয়ে জানান তিনি। একইভাবে বিরোধী জোটের একাধিক নেতা-মুখ্যমন্ত্রী ৬ ডিসেম্বরের বৈঠকে যেতে পারবেন না বলে জানিয়ে দেন। এমতাবস্থায় ৬ ডিসেম্বরের বৈঠকই পিছিয়ে দেওয়া হয়। ফের দুই সপ্তাহ পরে বৈঠকের আয়োজন করা হবে বলে জানায় কংগ্রেস। 

এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, 'INDIA জোটের বৈঠক সম্পর্কে আগে জানানো হয়নি। যে কোনও মুখ্যমন্ত্রীর পক্ষে ৭ দিন আগে থেকে না জানালে কোনও বৈঠকে যাওয়া সম্ভব নয়।' রাজনৈতিক দলগুলিরও পূর্বনির্ধারিত কর্মসূচি থাকে বলে উল্লেখ করেন তৃণমূল প্রধান। 

প্রসঙ্গত, এদিন ফের রাজ্যের 'বকেয়া' টাকা ও 'কেন্দ্রের বঞ্চনা' নিয়ে মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'আমরা জানি, উত্তরপ্রদেশে সবচেয়ে বেশি ভুয়ো জব কার্ড। সেখানে টাকা বন্ধ করা হয়নি, বাংলার টাকা কেন বন্ধ? এখানে দুর্নীতি হলে নির্দিষ্ট সংখ্যক জব কার্ড বন্ধ করা হোক।' গোটা রাজ্যের টাকা বন্ধ করার বিরুদ্ধে সওয়াল করেন মুখ্যমন্ত্রী। তিনি

আরও পড়ুন

উল্লেখ্য, সম্প্রতি তিন রাজ্যে বিধানসভা নির্বাচনে গেরুয়া ঝড় ওঠে। বিজেপি-র এই সাফল্যের পর নয়া উদ্যমে নেমেছেন রাজ্যের গেরুয়া শিবিরের নেতারা। সোমবার শুভেন্দু অধিকারীর নেতৃত্বে রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে প্রতিবাদ সভাও করে বিজেপি। সেই প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'যাঁরা পকেটমার, তাঁরাই পকেটমার বলে চেঁচায়।'

Advertisement

প্রসঙ্গত, বৃহস্পতিবারেই বিয়ে মুখ্যমন্ত্রীর ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায়ের। কার্শিয়াং পৌরসভার বড়বাবু সুরেন কোটোয়াল(ছেত্রী)-এর বড় মেয়ে দীক্ষা ছেত্রীর সঙ্গে বিয়ে হচ্ছে তাঁর।  
 

Advertisement