scorecardresearch
 

নাড্ডার কনভয়ে হামলা, রাজ্যে তিন FIR-এর ভিত্তিতে গ্রেফতার ৭

বিজেপি সভাপতি জে পি নাড্ডার ওপর হামলার ঘটনায় মোট তিনটি এফআইআর দায়ের হয়েছে। এর মধ্যে পুলিশ স্বতঃপ্রণোদিত হয়ে দুটি করেছে। এখনও পর্যন্ত ৭ জনকে প্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement
জে পি নাড্ডা। জে পি নাড্ডা।
হাইলাইটস
  • জে পি নাড্ডার ওপর হামলার ঘটনায় মোট তিনটি এফআইআর দায়ের
  • পুলিশ স্বতঃপ্রণোদিত হয়ে দুটি FIR দায়ের করেছে
  • এখনও পর্যন্ত ৭ জনকে প্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডার ডায়মন্ড হারবারের সভার আগে কনভয়ে হামলার ঘটনায় ইতিমধ্যেই তিনটি এফআইআর দায়ের করা হয়েছে। পুলিশ স্বতঃপ্রণোদিত হয়ে দুটি FIR দায়ের করেছে। তৃতীয়টি অভিযোগ দায়ের করা হয়েছে বিজেপি নেতা রাকেশ সিংয়ের বিরুদ্ধে।

এই ঘটনায় এখনও পর্যন্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ডায়মন্ড হারবার যাওয়ার পথে জেপি নাড্ডার কনভয়ে পাথর ছোঁড়ার অভিযোগে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে দু'টি মামলা দায়ের করেছে পশ্চিমবঙ্গ পুলিশ। শিরাকোল এবং দেবীপুর মোড়ে দুটি কনভয়ের নেতৃত্ব দিচ্ছিলেন বিজেপি নেতা রাকেশ সিং। সেই সময় কনভয়ে আক্রমণ চালায় একদম দুষ্কৃতী এমনতাই অভিযোগ। তৃতীয় এফআইআরটি দায়ের করা হয়েছে এই বিজেপি নেতার বিরুদ্ধে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ডায়মন্ডহারবারে সভা করতে যান বিজেপি সভাপতি জেপি নাড্ডা। তাঁর সঙ্গে ছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, দিলীপ ঘোষের মতো নেতারাও। অভিযোগ, আমতলা থেকে শিরাকোলের মাঝে বারবার আটকানো হয় নাড্ডার কনভয়। তারপর শিরাকোল ছাড়তেই তাঁর কনভয় লক্ষ্য করে চলে ইটবৃষ্টি। ইটের আঘাতে ভাঙে পুলিশের গাড়ি সহ বেশকয়েকটি গাড়ির কাঁচ। এমনকি দিলীপ ঘোষের এক নিরাপত্তারক্ষীও আহত হন বলে অভিযোগ। পাশাপাশি দলের নেতা রাকেশ সিং-এর অনুগামীদের ওপরেও হামলা চালান হয় বলে অভিযোগ বিজেপির। 

দলের সর্বভারতীয় সভাপতির উপর হামলা একেবারের হাল্কা ভাবে নিচ্ছে না ভারতীয় জনতা পার্টি। একাধিক কেন্দ্রীয় মন্ত্রী যেমন ঘটনার নিন্দা করেছিলেন তেমনি ময়দানে নেমেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এবার সেই দলে নাম জুড়ল খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। গতকালের হামলা নিয়ে এবার  বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও এরাজ্যে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি  কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী।

Advertisement

Advertisement