scorecardresearch
 

'জোড়া ভ্যাকসিন নেওয়া থাকলেও মণ্ডপে ভিড় নয়', নির্দেশ HC-র

Corona-র জোড়া ভ্যাকসিন নেওয়া থাকলেও কালীপুজোর মণ্ডপে ভিড় করা যাবে না। নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। রাজ্যের সর্বোচ্চ আদালতের নির্দেশ কালীপুজো, জগদ্ধাত্রী পুজো ও কার্তিক পুজোতে মণ্ডপে কোনওভাবেই ভিড় করা যাবে না।

Advertisement
কালীপুজো কালীপুজো
হাইলাইটস
  • Corona-র জোড়া ভ্যাকসিন নেওয়া থাকলেও কালীপুজোর মণ্ডপে ভিড় করা যাবে না
  • নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট
  • বুধবার এই নির্দেশ দিয়েছে রাজ্যের সর্বোচ্চ আদালত

Corona-র জোড়া ভ্যাকসিন নেওয়া থাকলেও কালীপুজোর মণ্ডপে ভিড় করা যাবে না। নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। রাজ্যের সর্বোচ্চ আদালতের নির্দেশ কালীপুজো, জগদ্ধাত্রী পুজো ও কার্তিক পুজোতে মণ্ডপে কোনওভাবেই ভিড় করা যাবে না। দর্শক শূন্য রাখতে হবে মণ্ডপ। 

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির কারণে কালীপুজো, জগদ্ধাত্রী পুজো ও কার্তিক পুজো নিয়ে ২০২০ সালেও একই রায় দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই রায়ই বহাল রাখল আদালত। 

আরও পড়ুন : 'কালীপুজোয় ২ ঘণ্টা ফাটানো যাবে পরিবেশ বান্ধব বাজি'

এর আগে ৭ অক্টোবর কলকাতা হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, করোনার ডবল ডোজ নেওয়া থাকলে অঞ্জলী দেওয়া যাবে বা মণ্ডপে প্রবেশ করা যাবে। তা নিয়ে এদিনের শুনানিতে হাইকোর্ট জানায়, ডবল ডোজ নেওয়া আছে মানেই যে সবক্ষেত্রে ছাড় দেওয়া হয় তা নয়। যাঁরা ডবল ডোজ নিয়েছেন তাঁদেরও সামাজিক দূরত্ববিধি মানতে হবে। ব্যবহার করতে হবে স্যানিটাইজার। তাঁদের মণ্ডপে প্রবেশ অবাধ নয়। করোনা বিধি সবাইকে মানতে হবে। 

২০২০ সালে কলকাতা  হাইকোর্ট স্পষ্ট করে দিয়েছিল, কোন সাইজের মণ্ডপে কতজন প্রবেশ করতে পারবেন ইত্যাদি। এদিনের শুনানিতে বিচারপতি জানান, এবারও সেই নির্দেশই বহাল রাখা হচ্ছে।

আরও পড়ুন : 'মমতাকে বারমুডা পরতে বলার মধ্যে অশ্লীল ইঙ্গিত ছিল'

শুনানিতে বিচারপতি আরও জানান, দুর্গাপুজার অর্ডার বহাল থাকবে কালীপূজা, জগদ্ধাত্রী ও কার্তিক পূজাতেও। থাকবে নো এন্ট্রি জোন।অধিক ভিড় এড়াতে ব্যবস্থা নিতে হবে। ডবল টিকা নেওয়া থাকলেও প্যান্ডেল ও তার বাইরে ভিড় করা যাবে না। রাজ্যকে সচেতনতা প্রচার করতে হবে। সংবাদমাধ্যম বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই প্রচার করতে পারে রাজ্য সরকার।  

Advertisement
Advertisement