scorecardresearch
 

"বাংলাকে ভাগ করতে দেব না", জন বার্লাকে চ্যালেঞ্জ কল্যাণের

আগামী ২০২৪ সালে লোকসভা নির্বাচনে বিজেপি (BJP) সারা দেশ থেকে মুছে যাবে বলে দাবি করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এমনকী বিজেপি বিরোধী দলের যোগ্যতাও অর্জন করতে পারবে না বলে মন্তব্য করেন কল্যাণ। একইসঙ্গে নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র হারবেন বলেও দাবি শ্রীরামপুরের সাংসদের।

Advertisement
কল্যাণ বন্দ্যোপাধ্যায় কল্যাণ বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • '২০২৪-এ বারাণসীতে হারবেন মোদী'
  • 'বিরোধী দলের যোগ্যতাও পাবে না বিজেপি'
  • দাবি তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের

"জন বার্লা নতুন সাংসদ, তিনি জানেন না। এর আগে ২০০৯ থেকে ২০১৪ সালের মধ্যে দার্জিলিং-এর সাংসদ যশবন্ত সিং একই দাবি তুলেছিলেন, সেই সময় সারা বাংলা একযোগে প্রতিবাদ জানিয়েছিল। একবার চেষ্টা করে দেখুন না, বুঝতে পারবেন কত ধানে কত চাল।" উত্তরবঙ্গকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করার যে দাবি বিজেপি সাংসদ জন বার্লা তুলেছেন তার প্রেক্ষিতে এই মন্তব্য করলেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। একইসঙ্গে বাংলায় ৩৫৬ ধারা জারি করার যে দাবি বিজেপি নেতা সায়ন্তন বসু তুলেছেন সেই বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে কল্যাণ বলেন, "একবার করে দেখুন না, বাংলার মানুষ বিজেপিকে কী জবাব দেন সেটা বুঝতে পারবেন।" 

আগামী ২০২৪ সালে লোকসভা নির্বাচনে বিজেপি (BJP) সারা দেশ থেকে মুছে যাবে বলেও দাবি করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এমনকী বিজেপি বিরোধী দলের যোগ্যতাও অর্জন করতে পারবে না বলে মন্তব্য করেন কল্যাণ। একইসঙ্গে নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র হারবেন বলেও দাবি শ্রীরামপুরের সাংসদের। 

রাজ্যপাল জগদীপ খনখড়কেও এদিন নিশানা করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালকে বিঁধে কল্যাণ বলেন, "উনি বিজেপির জন্য একটা শনি, উনি যত ঘুরবেন বিজেপির তত লোকসান এবং তৃণমূলের (TMC) মঙ্গল হবে। নির্বাচনের আগেও তো বিজেপিকে জেতানোর জন্য ঘুরেছিলেন, ট্যুইট করেছিলেন, কিন্তু কোনও লাভ হয়নি।" 

একইসঙ্গে রামমন্দির নির্মাণে জমি কেলেঙ্কারি সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতেও বিজেপিকে আক্রমণ করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "বিজেপি দলটাই দুর্নীতি ও কেলেঙ্কারিতে জর্জরিত। একবার ২০২৪ এক মোদীর হারুন, তারপর একের পর এক দুর্নীতি ঝুলি থেকে বেরোরে।" প্রসঙ্গত রামমন্দির নির্মাণে জমি কেনার ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ উঠেছ। যাকে ঘিরে ইতিমধ্যেই রীতিমতো তোলপার পড়ে গিয়েছে গোটা দেশে। 

Advertisement


 

Advertisement