scorecardresearch
 

Howrah-Puri Vande Bharat Weekly Special: পুরী যাওয়ার স্পেশাল বন্দে ভারত, হাওড়া থেকে কখন ছাড়ছে? রইল টাইমটেবিল

বাঙালিদের কাছে বরাবরই প্রিয় পুরী। ঘুরতে যাওয়ার জন্য প্রতি বছরই জগন্নাথধামে বাঙালিদের ভিড় লেগেই থাকে। পুরী আরও কম সময়ে যাওয়ার জন্য গত বছরই বন্দে ভারত চালু হয়েছিল। নতুন বছরের শুরুতে এ বার হাওড়া থেকে পুরীর মধ্যে স্পেশাল বন্দে ভারত চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল।

Advertisement
হাইলাইটস
  • পুরী আরও কম সময়ে যাওয়ার জন্য গত বছরই বন্দে ভারত চালু হয়েছিল।
  • নতুন বছরের শুরুতে এ বার হাওড়া থেকে পুরীর মধ্যে স্পেশাল বন্দে ভারত চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। 
  • গত বছর পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বাঙালিদের কাছে বরাবরই প্রিয় পুরী। ঘুরতে যাওয়ার জন্য প্রতি বছরই জগন্নাথধামে বাঙালিদের ভিড় লেগেই থাকে। পুরী আরও কম সময়ে যাওয়ার জন্য গত বছরই বন্দে ভারত চালু হয়েছিল। নতুন বছরের শুরুতে এ বার হাওড়া থেকে পুরীর মধ্যে স্পেশাল বন্দে ভারত চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। 


এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেছেন, 'কলকাতাবাসীর জন্য সুখবর। পুরী যাওয়ার জন্য স্পেশাল বন্দে ভারত চাবালানোর সিদ্ধান্ত নিয়েছি। স্পেশাল ট্রেন হিসাবে চালাচ্ছি। পুরী মানুষ যেতে চান। সে কথা মাথায় রেখে পূর্ব রেল সিদ্ধান্ত নিয়েছে।'

মঙ্গলবার দক্ষিণ পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, জানুয়ারি মাসের শেষ পর্যন্ত তিনটি বৃহস্পতিবার হাওড়া থেকে পুরীর মধ্যে স্পেশাল বন্দে ভারত চালানো হবে। যাত্রীদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। 

আরও পড়ুন

স্পেশাল বন্দে ভারতের টাইমটেবিল

রেল সূত্রে জানানো হয়েছে, ০২৩১১ হাওড়া-পুরী বন্দে ভারত স্পেশাল আগামী ১১ জানুয়ারি, ১৮ জানুয়ারি, ২৫ জানুয়ারি সকাল ৬টা ১০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে। ওই দিন পুরী পৌঁছবে দুপুর ১২টা ৩৫ মিনিটে। ওই দিনই হাওড়া ফিরবে ট্রেন। ০২৩১২ পুরী-হাওড়া বন্দে ভারত স্পেশাল ট্রেন পুরী থেকে ওই দিনগুলিতে দুপুর ১টা ৫০ মিনিটে ছাড়বে। হাওড়া পৌঁছবে রাত সাড়ে ৮টায়। ইতিমধ্যেই ট্রেনের রিজার্ভেশন শুরু হয়ে গিয়েছে। 

কোথায় কোথায় দাঁড়াবে?

দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, স্পেশাল বন্দে ভারত দাঁড়াবে খড়গপুর, বালেশ্বর, ভদ্রক, জাজপুর কেওনঝড় রোড, কটক, ভুবনেশ্বর, খুরদা রোড। 


গত বছর পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বন্দে ভারতের দৌলতে পুরী এখন অনেক কম সময়েই পৌঁছনো যাচ্ছে। এই গতিশীল ট্রেন চালুর পর স্বাভাবিক ভাবেই উচ্ছ্বাস দেখা গিয়েছে যাত্রীদের মধ্যে।
 

Advertisement

Advertisement