scorecardresearch
 

Malbazar Flash Flood: মালবাজারে আজ BJP-র প্রতিনিধিদল, 'মৃত্যু নিয়ে রাজনীতি', পাল্টা TMC-র

আজ মালবাজারে (Malbazar) যাচ্ছে বিজেপির ৯ সদস্যের প্রতিনিধি দল (BJP Delegation)। মৃতদের পরিবারের সঙ্গে প্রতিনিধি দলের সদস্যরা কথা বলবেন। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) গড়ে দেওয়া এই প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন বিজেপি বিধায়ক দীপক বর্মন।

Advertisement
মালবাজারে আজ BJP-র প্রতিনিধিদল মালবাজারে আজ BJP-র প্রতিনিধিদল
হাইলাইটস
  • প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন বিজেপি বিধায়ক দীপক বর্মন
  • মৃতদের পরিবারের সঙ্গে প্রতিনিধি দলের সদস্যরা কথা বলবেন

আজ মালবাজারে (Malbazar) যাচ্ছে বিজেপির ৯ সদস্যের প্রতিনিধি দল (BJP Delegation)। মৃতদের পরিবারের সঙ্গে প্রতিনিধি দলের সদস্যরা কথা বলবেন। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) গড়ে দেওয়া এই প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন বিজেপি বিধায়ক দীপক বর্মন। তিনি ছাড়াও এই প্রতিনিধি দলে রয়েছেন সাংসদ জয়ন্ত রায়, বিধায়ক শঙ্কর ঘোষ, জলপাইগুড়ি জেলার বিজেপি সভাপতি বাপী গোস্বামী (Bapi Goswami), মনোজ টিগ্গা (Manoj Tigga), বিধায়ক পুনা ভেংরা (Puna Bhengra), বিধায়ক কৌশিক রায় (Kaushik Roy), বিধায়ক বিষ্ণুপদ রায় (Bishnu Pada Ray), বিধায়ক শিখা চট্টোপাধ্যায় (Sikha Chatterjee)।

বুধবার রাতে মাল নদীতে প্রতি নিরঞ্জনের সময় হড়পা বানে (Malbazar Flash Flood) মৃত্যু হয়েছে ৮ জনের। ১৩ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। আজ শুক্রবার সেই ঘটনাস্থল ঘুরে দেখবেন বিজেপির প্রতিনিধি দলের সদস্যরা। সকাল ১০টা নাগাদ জলপাইগুড়ি জেলার চালসা থেকে এই প্রতিনিধি দল মালের উদ্দেশ্যে রওনা দিয়ে দিয়েছে।

বৃহস্পতিবার রাতেই রাজ্য বিজেপির পক্ষ থেকে রাজ্য পুলিশের ডিজি এবং আইজি আইন শৃঙ্খলাকে চিঠি পাঠিয়ে প্রতিনিধি দলের নিরাপত্তা সুনিশ্চিত করার আবেদন জানানো হয়েছে। চিঠির কপি পাঠানো হয়েছে জলপাইগুড়ির পুলিশ সুপারকেও।

মাল নদীতে দুর্ঘটনার পর পরই রাজনৈতিক তরজা শুরু হয়েছে। রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি এই দুর্ঘটনার জন্য প্রশাসনিক ব্যর্থতাকেই দায়ী করেছে। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেছেন, মালবাজারের ঘটনা দুর্ঘটনা নয়, এটি পরিকল্পিত খুন। টুইটে তিনি লেখেন, 'এটা কি নিছকই কোনও দুর্ঘটনা নাকি পরিকল্পিত খুন? বালি ও পাথর মাফিয়াদের সাহায্য করতে তৈরি করা হয়েছিল কৃত্রিম বাঁধ। যার কারণেই এই ঘটনা?’ ইতিমধ্যেই দুর্ঘটনা নিয়ে নড়েচড়ে বসেছে প্রশাসন। ৪৮ ঘণ্টার মধ্যে জেলা প্রশাসনের থেকে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে নবান্নের তরফে। এই মর্মান্তিক ঘটনার পর, আজ জলপাইগুড়িতে পুজো কার্নিভাল বাতিল করা হয়েছে। 

Advertisement

ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতদের পরিবার ও আহতদের সাহায্যের জন্য আলাদা ভাবে আর্থিক সাহায্য ঘোষণা করেছে রাজ্য ও কেন্দ্রীয় সরকার। মৃতদের পরিবারকে ২ লাখ ও আহতদের ৫০ হাজার টাকা করে দেবে কেন্দ্রীয় সরকার। একই পরিমাণ আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

 

Advertisement