scorecardresearch
 

'মমতার জেলে ভয় আছে', লালুর প্রসঙ্গ টেনে হুঁশিয়ারি দিলীপের

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে সিবিআইএর নোটিশ পাঠানো নিয়ে বিতর্ক তৈরি হয়েছে বঙ্গ রাজনীতিতে। আর সেই ইস্যুতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের পরিণতি স্মরণ করালেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায়কে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের পরিণতি স্মরণ করালেন দিলীপ মমতা বন্দ্যোপাধ্যায়কে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের পরিণতি স্মরণ করালেন দিলীপ
হাইলাইটস
  • অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে সিবিআইএর নোটিশ পাঠানো নিয়ে বিতর্ক
  • সেই ইস্যুতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ দিলীপের
  • বলেন, "ওনার জেলের ভয় আছে। লালুপ্রসাদ জিতেছেন জেল থেকে? সবে তো ১৮ গোল দিয়েছি। এবার এবার দু'শো গোল দেব।

নির্বাচনী বাংলায় ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে সিবিআইএর নোটিশ পাঠানো নিয়ে বিতর্ক তৈরি হয়েছে বঙ্গ রাজনীতিতে। আর সেই ইস্যুতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের পরিণতি স্মরণ করালেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "ওনার জেলের ভয় আছে। লালুপ্রসাদ জিতেছেন জেল থেকে? সবে তো ১৮ গোল দিয়েছি। এবার এবার দু'শো গোল দেব। জেলে থেকে লালুপ্রসাদের এত সুগার হয়েছে যে রুটি ভাত কিছুই খেতে পারছেন না। এনারও সেই সুযোগ আসবে। সবে তো সিবিআই এর হাত পৌঁছেছে।" 

এদিকে, নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধনে মমতার না থাকতে পারা নিয়েও দুষেছেন দিলীপ। তিনি বলেন, "আমরা সৌজন্যতা জানি, প্রোটোকল জানি। এ রাজ্যে যত সরকারি অনুষ্ঠান হয় সেখানে বিরোধীদের ডাকা হয় না। কিন্তু আমরা মুখ্যমন্ত্রীকে ডাকি সবসময়। স্থানীয় জনপ্রতিনিধিদের ডাকি। যদিও ওনারা আসার সাহস করেন না।" এরপরই সভাপতির তোপ, "এখানে সরকার দলের সরকার হয়ে যায়। আমি বিধায়ক ছিলাম, এখন সাংসদ আছি। আমাকে কোনো সরকারি অনুষ্ঠানে ডাকা হয় না। আমাদের দেখে ওদের শেখা দরকার। মমতা ব্যানার্জী রাজনীতি আর সমাজ আলাদা করে বোঝেন না। তিনি শুধু দল বোঝেন।" 

প্রসঙ্গত, রবিবার মমতা ভাষা দিবসের এক অনুষ্ঠান থেকে বলেছেন, 'আমাদের মেরুদণ্ড ভেঙে দেওয়া অত সহজ নয়। ধমকানি, চমকানি, জেলের ভয় দেখাবেন না। আমায় যদি জেলে পাঠান, আমি জেলে গিয়েও লড়াই করব। বঙ্গবন্ধুর মতোই ডাক দেব, জয় বাংলা।'

অন্যদিকে, পেট্রোপণ্যের দাম কমানোর ব্যাপারে রাজ্যের উদ্যোগ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "খুব ভালো কথা। তবে সেটা যেন ভোটের জন্য না হয়। মানুষের কষ্টের কথা ভেবে যেন দাম কমানো হয়।"

Advertisement
Advertisement