scorecardresearch
 

উত্তরবঙ্গ মেডিক্যালে আক্রান্ত ৫৭ ডাক্তার-নার্স, চিকিৎসা পরিষেবা বিঘ্নিত হওয়ার আশঙ্কা

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নতুন করে করোনা আক্রান্ত ৩২ জন। এর মধ্যে ৪ জন ফ্যাকাল্টি এবং ২৮ জন পড়ুয়া রয়েছেন। মেডিক্যালে চিকিৎসক,পড়ুয়া ও নার্স মিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫৭।

Advertisement
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল
হাইলাইটস
  • উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নতুন করে করোনা আক্রান্ত ৩২ জন
  • এই নিয়ে সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৭
  • এতজন আক্রান্ত হওয়ায় সেখানে চিকিৎসা পরিষেবা বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নতুন করে করোনা আক্রান্ত ৩২ জন। এর মধ্যে ৪ জন ফ্যাকাল্টি এবং ২৮ জন পড়ুয়া রয়েছেন। মেডিক্যালে চিকিৎসক,পড়ুয়া ও নার্স মিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫৭। তবে সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ। ফলে ক্রমশই উদ্বেগ বাড়ছে মেডিক্যাল কর্তৃপক্ষের। সংক্রমিত পড়ুয়াদের হোস্টেলে আলাদা ব্লক করে রাখা হয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহও করোনায় আক্রান্ত হয়েছেন। 

মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে, চিকিৎসক, পড়ুয়া ও নার্স মিলে ২৫ জন করোনায় আক্রান্ত ছিলেন। এরপর রাতে আরও ৪০ জন চিকিৎসক-সহ স্বাস্থ্যকর্মীর লালারসের নমুনা উত্তরবঙ্গ মেডিক্যালের ভাইরাল রিসার্চ এন্ড ডায়গনস্টিক ল্যাবরেটরিতে পাঠালে ২৮ জন এমবিবিএস পড়ুয়া ও চার ফ্যাকাল্টির রিপোর্ট পজিটিভ আসে। ফলে গত ১২ ঘণ্টায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালেই আক্রান্তের সংখ্যা হয়েছে ৫৭। 

আরও পড়ুন : কাল থেকে উচ্চমাধ্যমিকের ফর্ম ফিল-আপ, রইল নিয়ম

হাসপাতাল সূত্রে আরও জানাগেছে ইতিমধ্যে আক্রান্ত ১২ জন পড়ুয়াকে কোভিড ব্লকে ভর্তি করা হয়েছে। এছাড়া যাঁরা সংক্রমণহীন তাঁদের হোস্টেলের একটি ব্লককে সেফ হাউজ বানিয়ে আলাদা করে রাখা হয়েছে। কিন্তু যে ভাবে মেডিক্যালের স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হচ্ছেন, তাতে হাসপাতালের চিকিৎসা পরিষেবা ভেঙে পড়ার আশঙ্কা করছে কর্তৃপক্ষ। অন্যদিকে, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের একটা বড় অংশ করোনায় আক্রান্ত হওয়ায় অন্যান্য বিভাগের থেকে চিকিৎসক ও পোস্ট গ্রাজুয়েট ছাত্রদের চিকিৎসা পরিষেবার কাজে লাগানো হয়েছে।

আরও পড়ুন : রবিবার Lockdown ঘোষণা হয়ে গেল এই রাজ্যে, সব বন্ধ

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহা বলেন, 'সংক্রমিত পড়ুয়াদের হোস্টেলের একটি ব্লকে আলাদা করে রাখা হয়েছে। তাঁদের ওষুধ ও খাবারের ব্যবস্থা করা হয়েছে এবং চিকিৎসকরা তাঁদের মনিটরিং করছে। তবে চিকিৎসা পরিষেবা যাতে বজায় থাকে সেদিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। তবে আক্রান্তের সংখ্যা বাড়তে পারে।'

Advertisement

Advertisement