scorecardresearch
 

রবিবার Lockdown ঘোষণা হয়ে গেল এই রাজ্যে, সব বন্ধ

Lockdown : লকডাউন ঘোষণা করল তামিলনাড়ু সরকার। আগামী রবিবার অর্থাৎ ৯ জানুয়ারি গোটা তামিলনাড়ুতে থাকবে লকডাউন। বুধবার এই কথা জানালেন সেই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী এমএ সুব্রমনিয়ান।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • সম্ভাবনা সত্যি হল
  • লকডাউন ঘোষণা করল তামিলনাড়ু সরকার
  • ৯ জানুয়ারি গোটা তামিলনাড়ুতে থাকবে লকডাউন

সম্ভাবনা সত্যি হল। লকডাউন ঘোষণা করল তামিলনাড়ু সরকার। আগামী রবিবার অর্থাৎ ৯ জানুয়ারি গোটা তামিলনাড়ুতে থাকবে লকডাউন। বুধবার এই কথা জানালেন সেই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী এমএ সুব্রমনিয়ান। 

তামিলনাড়ুতে রবিবার মেগা ভ্যাকসিনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। সেই কর্মসূচিও বাতিল করা হচ্ছে। রবিবারের পরিবর্তে শনিবার করা হবে। ক্রমবধর্মান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে লকডাউনকে বেশি গুরুত্ব দিচ্ছে তামিলনাড়ু প্রশাসন। 

আরও পড়ুন : Corona ত্রাসের মধ্যেই Omicron নিয়ে 'সুখবর' দিল WHO

সুব্রমনিয়ান মঙ্গলবার জানিয়েছিলেন, যাঁরা ওমিক্রনে আক্রান্ত ও দুটি ভ্যাকসিন নিয়েছেন, তাঁরা যেন বাড়িতে আইসোলেশনে থাকেন। তিনি সাংবাদিকদের বলেন, "পাঁচ দিনের চিকিৎসা গ্রহণের পর, আরটি-পিসিআর পরীক্ষা আবার করা হবে এবং তারপর টেস্ট রিপোর্ট নেগেটিভ এলে ফের কাজে ফিরতে পারবেন।'

প্রসঙ্গত, তামিলনাড়ুতে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। গত সোমবার সংক্রমিত হয়েছিলেন ১৭২৮ জন। সেখানে মঙ্গলবার অর্থাৎ গতকাল সংক্রমিত হন ২৭৩১ জন। করোনা আক্রান্তের হার অনেকটাই বেড়েছে। গত ২৯ ডিসেম্বর 0.৭ শতাংশ ছিল পজিটিভিটি রেট। সেখানে মঙ্গলবার তা দাঁড়ায় ২.৬ শতাংশে। যা নিয়ে উদ্বিগ্ন সেই রাজ্যের প্রশাসন। 

আরও পড়ুন : Omicron-এ আক্রান্তদের কীভাবে চিকিৎসা হচ্ছে? জানুন

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন। যা গতকালের আক্রান্তের সংখ্যার তুলনায় ৫৫ শতাংশ বেশি। 

দিল্লি, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ- সহ বিভিন্ন রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। একাধিক রাজ্যে ইতিমধ্যেই নাইট কার্ফু জারি হয়েছে। তবে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার পর এই প্রথম রাজ্য হিসেবে তামিলনাড়ু একদিনের লকডাউন ঘোষণা করল। 

Advertisement
Advertisement