scorecardresearch
 

Raiganj Bomb Blast : ফের আক্রান্ত শৈশব, রায়গঞ্জে খেলতে গিয়ে বিস্ফোরণে আহত ৩ শিশু

ধবার ফকিরটোলা প্রাথমিক বিদ্যালয়ের তিন পড়ুয়া মিড ডে মিলের খাবার খেয়ে স্কুল ছুটির পর স্কুল সংলগ্ন একটি নির্মীয়মাণ বাড়িতে খেলতে যায়। সেখানেই তারা একাধিক কৌট পড়ে থাকতে দেখে। একটি কৌট খুলতেই ঘটে যায় বিস্ফোরণ। তীব্র শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বিস্ফোরণে গুরুতর আহত হয় ওই তিন শিশু। তাদের চিৎকার শুনে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় বাসিন্দারা। তাঁরাই ওই শিশুদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।  

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • নির্মীয়মান বাড়িতে বিস্ফোরণ
  • আহত ৩ শিশু
  • হাসপাতালে চলছে চিকিৎসা

আবারও বোমা বিস্ফোরণে আক্রান্ত শৈশব। এবার ঘটনাস্থল উত্তর দিনাজপুরের রায়গঞ্জ। স্কুলের পাশে নির্মীয়মাণ বাড়িতে খেলতে গিয়ে বোমা ফেটে গুরুতর জখম তিন শিশু। বুধবার দুপুরে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটে উত্তর দিনাজপুরের রায়গঞ্জের লক্ষনিয়া এলাকায়। বিস্ফোরণে গুরুতর আহত তিন শিশু। তাদের রায়গঞ্জ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। 

স্থানীয় সূত্রে খবর, বুধবার ফকিরটোলা প্রাথমিক বিদ্যালয়ের তিন পড়ুয়া মিড ডে মিলের খাবার খেয়ে স্কুল ছুটির পর স্কুল সংলগ্ন একটি নির্মীয়মাণ বাড়িতে খেলতে যায়। সেখানেই তারা একাধিক কৌট পড়ে থাকতে দেখে। একটি কৌট খুলতেই ঘটে যায় বিস্ফোরণ। তীব্র শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বিস্ফোরণে গুরুতর আহত হয় ওই তিন শিশু। তাদের চিৎকার শুনে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় বাসিন্দারা। তাঁরাই ওই শিশুদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।  

যদিও এই প্রসঙ্গে আহত এক শিশুর আত্মীয় জানাচ্ছেন, স্কুলের পাশেই ওই নির্মীয়মাণ বাড়িতে তারা খেলা করছিল। সেখানেই তারা একটি লাল রঙের বলের মতো জিনিস দেখতে পায়। আর সেটি হাতে নিতেই ঘটে যায় বিস্ফোরণ। ওই বাড়িতে কীভাবে বোমা এল, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তৈরি হয়েছে স্থানীয়দের মনে। ঘটনার পর থেকেই আতঙ্কে এলাকাবাসী। তাঁদের অনুমান, ওই বাড়িতে আরও বোমা লোকানো থাকতে পারে।

এই ঘটনার খবর পেয়ে জখম শিশুদের দেখতে যান এলাকার মহকুমা শাসক। বিস্ফোরণের সত্যতা মেনে নিলেও, তিন শিশুই বর্তমানে বিপদমুক্ত বলে জানিয়েছেন তিনি। একইসঙ্গে ঘটনার পিছনে কে বা কারা যুক্ত রয়েছে তা তদন্ত করে দেখার জন্য পুলিশকে নির্দেশও দিয়েছেন তিনি। ঘটনায় জড়িত থাকার সন্দেগে ইতিমধ্যেই ২ জনকে গ্রেফতার করেছে রায়গঞ্জের ভাটোল ফাঁড়ির পুলিশ। প্রসঙ্গত এই প্রথম নয়, এর আগেও রাজ্যের বিভিন্ন জায়গায় বিস্ফোরণে আহত হয়েছে শিশুরা। তাদের মধ্যে কয়েকজনের মৃত্যুও হয়েছে। একের পর এক এই ধরনের ঘটনায় খুব স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে পুলিশ ও প্রশাসনিকমহলে।

Advertisement

আরও পড়ুন - সামনের সপ্তাহের শুরুতেই বুধের আশীর্বাদ, ৫ রাশির রাতারাতি খুলতে পারে কপাল

 

Advertisement