scorecardresearch
 

'ঘর ওয়াপসি'র জল্পনার মাঝেই রাজীবের বিরুদ্ধে ডোমজুড়ে বিক্ষোভ

বিধানসভা নির্বাচনের ফলাফলের পর থেকেই 'বেসুরো', রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। নির্বাচনে ডোমজুড় কেন্দ্রে পরাজিত হয়েছেন তিনি। তার কিছুদিন পর থেকেই কার্যত নাম না করে বিজেপির বিরুদ্ধে মুখ খুলতে দেখা গিয়েছে তাঁকে। আর রাজীবের এহেন আচরণের সঙ্গে সঙ্গেই বেড়েছে তাঁর তৃণমূলে ফেরার জল্পনা। ইতিমধ্যেই তৃণমূলে ফিরেছেন মুকুল রায়। আর তারপরেই তৃণমূল নেতা কুণাল ঘোষের (Kunal Ghosh) সঙ্গে সাক্ষাত করতে দেখা যায় রাজীব বন্দ্যোপাধ্যায়কে।

Advertisement
রাজীব বন্দ্যোপাধ্যায় রাজীব বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • রাজীবের তৃণমূলের ফেরার জল্পনা জারি
  • জোমজুড়ে রাজীবের বিরুদ্ধে বিক্ষোভ
  • রাস্ত অবরোধ, কুশপুত্তলিকা দাহ

রাজীব বন্দ্যোপাধ্যায়কে (Rajib Banerjee) তৃণমূলে ফিরিয়ে নেওয়া হবে কি না, এই প্রশ্ন যখন বর্তমানে রাজ্য রাজনীতির শিরোনামে, ঠিক সেই সময়ই তাঁর বিরুদ্ধে প্রকাশ্যে বিক্ষোভ দেখালেন ডোমজুড় বিধানসভা এলাকার মানুষজন। রাজীব বন্দ্যোপাধ্যায়কে যাতে তৃণমূলে ফিরিয়ে নেওয়া না হয়, তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সেই আবেদন জানিয়ে সোমবার ডোমজুড়ে দীর্ঘক্ষণ হাওড়া-আমতা রোড অবরোধ করেন এলাকাবাসীদের একাংশ। এদিন রাজীব বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকাও দাহ করেন তাঁরা। 

প্রসঙ্গত বিধানসভা নির্বাচনের ফলাফলের পর থেকেই 'বেসুরো', রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। নির্বাচনে ডোমজুড় কেন্দ্রে পরাজিত হয়েছেন তিনি। তার কিছুদিন পর থেকেই কার্যত নাম না করে বিজেপির বিরুদ্ধে মুখ খুলতে দেখা গিয়েছে তাঁকে। আর রাজীবের এহেন আচরণের সঙ্গে সঙ্গেই বেড়েছে তাঁর তৃণমূলে ফেরার জল্পনা। ইতিমধ্যেই তৃণমূলে ফিরেছেন মুকুল রায়। আর তারপরেই তৃণমূল নেতা কুণাল ঘোষের (Kunal Ghosh) সঙ্গে সাক্ষাত করতে দেখা যায় রাজীব বন্দ্যোপাধ্যায়কে। যদিও রাজীব ও কুণাল দুজনেই সেই সাক্ষাতকে সৌজন্যমূলক বলে দাবি করেছেন। কিন্তু তাতে অবশ্য জল্পনা থামেনি। 

তবে রাজীবকে দলে ফিরিয়ে নেওয়া হবে কি না তা নিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি তৃণমূল কংগ্রেসের তরফে। ইতিমধ্যেই তৃণমূলের কোনও কোনও অংশ থেকে রাজীবকে যাতে ফিরিয়ে না নেওয়া হয় সেই দাবি তোলা হয়েছে। দিনকয়েক আগে ডোমজুড়েই তাঁর বিরুদ্ধে পোস্টার লাগায় তৃণমূলের একটা অংশ। অন্যদিকে আবার ডোমজুড়ের বিধায়ক কল্যাণ ঘোষ জানিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যা সিদ্ধান্ত নেবেন তাই তিনি মেনে নেবেন। আর তারপরেই এদিন সেই ডোমজুড়েই রাজীবের বিরুদ্ধে বিক্ষোভ প্রতিবাদ। এখন দেখার শেষ পর্যন্ত এই সমস্ত বিরোধিতা বিক্ষোভের মাঝে আদও 'ঘর ওয়াপসি' হয় কি না রাজীব বন্দ্যোপাধ্যায়ের। 

Advertisement

 

Advertisement