scorecardresearch
 

আর্থিক তছরুপের অভিযোগ, গ্রেফতার প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

বছর দুয়েক আগে বিষ্ণুপুরের (Bishnupur) রাস্তাঘাট সহ বেশকয়েকটি ক্ষেত্রে বেনিময়েমের অভিযোগ ওঠে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। সেই বিষয়ে অভিযোগও জমা পড়ে বিষ্ণপুরের মহকুমাশাসকের কাছে। গোটা বিষয়টি খতিয়ে দেখার পর বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের করেন মহকুমাশাসক। তারপরেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। এদিন বাড়ি থেকেই গ্রেফতার করা হয় শ্যামপ্রসাদ মুখোপাধ্যায়কে। 

Advertisement
গ্রেফতার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় গ্রেফতার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়
হাইলাইটস
  • গ্রেফতার রাজ্যের প্রাক্তন মন্ত্রী
  • আর্থিক তছরুপরের অভিযোগে গ্রেফতার
  • রাজনৈতিক ষড়যন্ত্রের ইঙ্গিত ধৃতের

গ্রেফতার রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিষ্ণুপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান এবং বর্তমান বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় (Shyama Prasad Mukherjee)। আর্থিক তছরুপের অভিযোগে রবিবার সকালে তাঁকে গ্রেফতার করে বিষ্ণুপুর থানার পুলিশশ। এদিনই তাঁকে পেশ করা হয় বিষ্ণুপুর আদালতে। যদিও অভিযোগ সম্পর্কে তাঁর কিছুই জানা নেই বলে দাবি শ্যামাপ্রসাদবাবুর। 

জানা গিয়েছে, বছর দুয়েক আগে বিষ্ণুপুরের (Bishnupur) রাস্তাঘাট সহ বেশকয়েকটি ক্ষেত্রে বেনিময়েমের অভিযোগ ওঠে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। সেই বিষয়ে অভিযোগও জমা পড়ে বিষ্ণপুরের মহকুমাশাসকের কাছে। গোটা বিষয়টি খতিয়ে দেখার পর বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের করেন মহকুমাশাসক। তারপরেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। এদিন বাড়ি থেকেই গ্রেফতার করা হয় শ্যামপ্রসাদ মুখোপাধ্যায়কে। 

যদিও তাঁর বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ উঠেছে সেই সব বিষয়ে কিছুই জানা নেই বলে দাবি করেন বর্তমান এই বিজেপি (BJP) নেতা। তবে এর নেপথ্যে রাজনৈতিক ষড়যন্ত্র থাকতে পারে, এমনটাও ইঙ্গিত দিয়েছেন তিনি। গ্রেফতারের পর এদিনই তাঁকে আদালতে তোলা হয়। এদিকে এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে জেলার রাজনীতিতে। 

প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনে তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে যোগদানের স্রোতে গা ভাসাতে দেখা গিয়েছিল তাঁকেও। ঘাসফুলের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক ত্যাগ করে পদ্ম শিবিরে নাম লিখিয়েছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। যদিও বিজেপি টিকিট দেয়নি তাঁকে। আর টিকিট না পাওয়ায় বিজেপির বিরুদ্ধে তোপও দেগেছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।  

 

Advertisement