scorecardresearch
 

BJP কর্মী খুন মামলা: CBI-সম্মুখে নন্দীগ্রামে মমতার নির্বাচনী এজেন্ট

গত বিধানসভা নির্বাচনের পর রাজ্যের বিভিন্ন জায়গায় হিংসার ঘটনার ঘটে। মৃত্যুও হয় বেশকয়েকজনের। রক্তাক্ত হয় নন্দীগ্রামও (Nandigram)। এলাকার চিল্লাগ্রামে বিজেপি কর্মীদের ওপর হামলা ও তাঁদের বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ ওঠে। সেই হামলায় গুরুতর আহত হন বিজেপি কর্মী দেবব্রত মাইতি।

Advertisement
সিবিআই-তে হাজিরা শেখ সুফিয়ানের সিবিআই-তে হাজিরা শেখ সুফিয়ানের
হাইলাইটস
  • ভোট পরবর্তী হিংসা মামলা
  • বিজেপি কর্মী খুনে শেখ সুফিয়ানকে তলব
  • সিবিআই-তে হাজিরা মমতার নির্বাচনী এজেন্টের

ভোট পরবর্তী হিংসার তদন্তে ক্রমশই জাল ছড়াচ্ছে সিবিআই। এবার বিজেপি কর্মীর হত্যার ঘটনায় ভোটের সময় নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) এজেন্ট তথা তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে (Sk Sufian) তলব করল সিবিআই। সেই মতো বৃহস্পতিবার হলদিয়ার (Haldia) সিপিটি গেস্টহাউজে হাজিরা দেন তিনি। 

গত বিধানসভা নির্বাচনের পর রাজ্যের বিভিন্ন জায়গায় হিংসার ঘটনার ঘটে। মৃত্যুও হয় বেশকয়েকজনের। রক্তাক্ত হয় নন্দীগ্রামও (Nandigram)। এলাকার চিল্লাগ্রামে বিজেপি কর্মীদের ওপর হামলা ও তাঁদের বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ ওঠে। সেই হামলায় গুরুতর আহত হন বিজেপি কর্মী দেবব্রত মাইতি। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাঁকে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনিত হলে স্থানান্তরিত করা হয় তমলুক জেলা হাসপাতাল ও কলকাতার এসএসকেএম হাসপাতালে। ১৩ মে মৃত্যু হয় তাঁর।

এদিকে ঘটনার তদন্তে নেমে গত ৩১ অগাস্ট চিল্লাগ্রামে যান সিবিআই আধিকারিকরা। সেখানে নিহত দেবব্রত মাইতির পরিবারের সঙ্গে কথা বলেন তদন্তকারীরা। এরপরেই শেখ সুফিয়ানকে তলব করা হয়। সেই মতো এদিন  হলদিয়ার সিপিটি গেস্টহাউজে হাজির হন শেখ সুফিয়ান। যদিও তাঁকে তলব করার পেছনে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) চক্রান্ত রয়েছে বলেই অভিযোগ এই তৃণমূল নেতার। একইসঙ্গে তাঁকে যা জিজ্ঞাসা করা হবে তার জবাবও তিনি দেবেন বলে জানিয়েছেন শেখ সুফিয়ান। তবে শেখ সুফিয়ানকে তলব করায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে জেলা তথা রাজ্য রাজনীতিতে। 

 

Advertisement