scorecardresearch
 

Sheikh Shahjahan: কোথায় আছেন শাহজাহান? যা বললেন শুভেন্দু অধিকারী

সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহান কোথায় রয়েছেন? এই নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। সন্দেশখালিকাণ্ডের পর তৃণমূল নেতাকে কেন এখনও গ্রেফতার করতে পারল না পুলিশ, এই নিয়ে সরব হয়েছে রাজ্যের বিরোধী দলগুলি। এই নিয়ে আবার মুখ খুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Advertisement
শুভেন্দু অধিকারী এবং শেখ শাহজাহান (বাঁ দিক থেকে)। শুভেন্দু অধিকারী এবং শেখ শাহজাহান (বাঁ দিক থেকে)।
হাইলাইটস
  • সন্দেশখালিকাণ্ডের পর বেপাত্তা শেখ শাহজাহান।
  • শাহজাহান প্রসঙ্গে ফের মুখ খুললেন শুভেন্দু।
  • শাহজাহান কোথায়, ইঙ্গিত দিলেন শুভেন্দু।

সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহান কোথায় রয়েছেন? এই নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। সন্দেশখালিকাণ্ডের পর তৃণমূল নেতাকে কেন এখনও গ্রেফতার করতে পারল না পুলিশ, এই নিয়ে সরব হয়েছে রাজ্যের বিরোধী দলগুলি। এই নিয়ে আবার মুখ খুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার নন্দীগ্রামের বিজেপি বিধায়ক বললেন, 'শাহজাহান গর্তে ঢুকে আছেন।'

শাহজাহান কোথায় রয়েছেন? এই নিয়ে চাঞ্চল্যকর দাবি করেছেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি। বৃহস্পতিবার রাজ্যের মন্ত্রী দাবি করেন, 'শেখ শাহজাহান অসুস্থ। চিকিৎসার জন্য বাইরে রয়েছেন।' তবে ঠিক কোথায় রয়েছেন শাহজাহান, তা স্পষ্ট করেননি কারামন্ত্রী। শুধু বলেছেন, 'পশ্চিমবঙ্গের মধ্যে নেই।' মন্ত্রীর দাবি, 'পুলিশ খুঁজছে। রাজ্যের মধ্যে থাকলে তো খুঁজে পেত।' সন্দেশখালিকাণ্ডে অন্যতম অভিযুক্ত শাহজাহান। ঘটনার পর থেকেই বেপাত্তা তিনি। এই প্রসঙ্গে শুক্রবার হিঙ্গলগঞ্জে 'তিরঙ্গা যাত্রা'য় হাঁটতে হাঁটতে শুভেন্দু বলেন, 'ওসব ফালতু কথা।' এর আগে, শুভেন্দু দাবি করেছিলেন, উত্তর ২৪ পরগনার সরবেড়িয়া থেকে ধামাখালির মধ্যে ভেড়ি এলাকায় পুলিশি নিরাপত্তায় লুকিয়ে রয়েছেন শাহজাহান। 


কী ঘটেছিল সন্দেশখালিতে?

আরও পড়ুন

গত ৫ জানুয়ারি সকালে উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডির একটি দল। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। রেশন দুর্নীতিকাণ্ডে এই অভিযান বলে খবর। সরবেড়িয়া গ্রামে শাহজাহানের বাড়ির দিকে ইডির আধিকারিকরা যাওয়ার চেষ্টা করলেই রুখে দাঁড়ান বাসিন্দাদের একাংশ। তাঁরা শাহাজাহানের অনুগামী বলে দাবি। শাহাজাহানের বাড়িতে ডাকাডাকি করে সাড়া না পাওয়ায় দরজা ভাঙার চেষ্টা করেন ইডির আধিকারিকরা। অভিযোগ, সেই সময়ই তাঁদের ঘিরে ফেলে মারধর করা হয়। ধাক্কা মেরে সরানো হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। ইডির আধিকারিকদের ধাওয়া করে এলাকা ছাড়া করা হয়। তাঁদের গাড়িতে ভাঙচুর করা হয় বলে অভিযোগ। ওই সময় তিন আধিকারিক জখম হন। আক্রান্ত হয় সংবাদমাধ্যমও। এই ঘটনায় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তবে এখনও অধরা শাহজাহান। এর মধ্যেই বুধবার সন্দেশখালিতে শাহজাহানের বাড়িতে ফের গিয়েছিল ইডির দল। কিন্তু শাহজাহানের হদিস পাওয়া যায়নি। এর পরই শাহজাহানকে ২৯ জানুয়ারি তলব করেছে ইডি। অতীতে শাহজাহানের নামে লুক আউট নোটিস জারি করা হয়েছিল। 

Advertisement

শাহজাহান প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন, 'তদন্ত চলছে। কোনও মন্তব্য করব না।' এর মধ্যে কলকাতা হাইকোর্টে আইনজীবী মারফৎ মামলায় যুক্ত হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন শাহজাহান। পরে অবশ্য তিনি মত বদলান। সন্দেশখালিকাণ্ডের জন্য মুখ্যমন্ত্রীকেই 'দায়ী' করেছেন শুভেন্দু। 


 

Advertisement