scorecardresearch
 

জ্বালানির দামের পাল্টা বিদ্যুতের দাম! TMC-কে নিশানা শুভেন্দুর

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূল সাংসদদের সাইকেল চালিয়ে সংসদে যাওয়ার কর্মসূচিকেও কটাক্ষ করেন রাজ্যের বিরোধী দলনেতা। এই প্রসঙ্গে পালটা বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রসঙ্গ উত্থাপন করেন তিনি।

Advertisement
শুভেন্দু অধিকারী শুভেন্দু অধিকারী
হাইলাইটস
  • "হ্যারিকেন নিয়ে প্রতিবাদ জানাবে বিজেপি"
  • "রাজ্য সরকার পিছনের দরজা দিয়ে থাকতে চাইছে"
  • দুর্গাপুরে সরব শুভেন্দু অধিকারী

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে এবার কার্যত রাজ্য সরকারের কোটেই বল ঠেলে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Sevendu Adhikari)। মঙ্গলবার দুর্গাপুরের (Durgapur) এক সভা থেকে মুখ্যমন্ত্রী তথা রাজ্য সরকারকে বিঁধে শুভেন্দু অধিকারী বলেন, "৯৯ টাকার মধ্যে তো ৩৭-৩৮ টাকা আপনারা নেন, ওটা ছেড়ে দিন। আমরাও দিল্লিতে গিয়ে ২৩-২৪ টাকা ছেড়ে দেওয়ার কথা বলব।" 

একইসঙ্গে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূল সাংসদদের সাইকেল চালিয়ে সংসদে যাওয়ার কর্মসূচিকেও কটাক্ষ করেন রাজ্যের বিরোধী দলনেতা। এই প্রসঙ্গে পালটা বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রসঙ্গ উত্থাপন করেন তিনি। শুভেন্দু অধিকারী বলেন, বর্তমানে ডোমেস্টিকে ইউনিট প্রতি প্রায় ৯ টাকা, বাণিজ্যিক ক্ষেত্রে ১২ টাকা এবং শিল্পক্ষেত্রে ১৬ টাকা করে নেওয়া হচ্ছে। সেক্ষেত্রে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে যদি তৃণমূল সাংসদরা সাইকেল নিয়ে প্রতিবাদ জানাতে পারেন, তবে বিদ্যুতের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে বিজেপি বিধায়করা হ্যারিকেন নিয়ে প্রতিবাদ জানাবেন বলেও হুঁশিয়ারি দেন শুভেন্দু অধিকারী। 

ডিপিএল-এর (DPL) নির্বাচন না হওয়ার জন্যও এদিন রাজ্য সরকারকে নিশানা করেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার কটাক্ষ, "রাজ্যে উপনির্বাচন করা যাবে কিন্তু ডিপিএল-এর নির্বাচন করা যাবে না! সব জায়গায় পুরনো কমিটিকে রেখে দেওয়া হচ্ছে।" রাজ্যের বর্তমান শাসকদল তথা সরকার পিছনের দরজা দিয়ে থাকতে চাইছে বলেও কটাক্ষ করেন তিনি। 

অন্যদিকে বিধানসভা নিরর্বাচনের ফলাফলের প্রেক্ষিতে শুভেন্দু বলেন, "বিজেপি ভাল ফল করেনি, তবে হারেওনি। আপনারা আমাদের প্রধান বিরোধীদলের দায়িত্ব দিয়েছেন। আগামিদিনে মোদিজির নেতৃত্বে সোনার বাংলা গড়ার কাজ এগিয়ে নিয়ে যাওয়া হবে।" 


 

Advertisement