scorecardresearch
 

'ঘর থেকে শুরু করলেই তো হয়!' পাচার বন্ধ নিয়ে মমতাকে বিঁধলেন শুভেন্দু

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)-কে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক করা হয়েছে। এ নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) জানান, তৃণমূল কংগ্রেস একটা প্রাইভেট লিমিটেড কোম্পানি।

Advertisement
শুভেন্দু অধিকারী এবং মমতা বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারী এবং মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • বালি, কয়লা পাচার নিয়ে নাম না করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
  • তাঁর কটাক্ষ, ঘর থেকে শুরু করলেই তো হয়
  • এদিন তিনি উত্তর ২৪ পরগণার পানিহাটিতে এক অনুষ্ঠানে যোগ দেন

বালি, কয়লা পাচার নিয়ে নাম না করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee), সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)-কে বিঁধলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শনিবার তাঁর কটাক্ষ, ঘর থেকে শুরু করলেই তো হয়। এদিন তিনি উত্তর ২৪ পরগণার পানিহাটিতে এক অনুষ্ঠানে যোগ দেন।

বিধানসভা ভোটের পর তৃণমূল কংগ্রেসের সংগঠন খোলনলচে পাল্টানো কাজ শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee)। বেশ কিছু রদবদল আনা হয়েছে। সেইসঙ্গে দলকে বার্তা দেওয়া হয়েছে, নেতা-কর্মীদের ভাবমূর্তি স্বচ্ছ রাখতে হবে।

তৃণমূল নেতা-কর্মীদের আরও নির্দেশ দেওয়া হয়েছে, কয়লা, বালি পাচারে মতো কাজে দলের কর্মীদের নাম যেন না জড়ায়। এ নিয়ে শুভেন্দু অধিকারীর প্রতিক্রিয়া (Suvendu Adhikari), এটা হলে ভাল। তবে নিজের ঘর থেকে শুরু করলেই ভাল। তাড়াহুড়ো কেন? একমাস তো হল।

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)-কে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক করা হয়েছে। এ নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) জানান, তৃণমূল কংগ্রেস একটা প্রাইভেট লিমিটেড কোম্পানি। এই কোম্পানিতে কী সিদ্ধান্ত হল, না হল, আমার ব্যক্তিগত কোনও আগ্রহ নেই।

আরও পড়ুন: এবার নিউ টাউন কফি হাউজ থেকে নিয়েও যাওয়া যাবে বই

এদিন পানিহাটিতে ভেঙে যাওয়া শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় মূর্তির বদলে দলীয় কর্মীদের হাতে নতুন মূর্তি তুলে দিতে এসেছিলেন তিনি। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) অভিযোগ করেন, একটা নির্দিষ্ট সম্প্রদায়কে লক্ষ্য করে আক্রমণ করা হচ্ছে।

তাঁর আরও অভিযোগ, বিশেষ করে যাঁরা সনাতন ধর্ম মানেন, তাঁদের সকলের ওপর অত্যাচার হচ্ছে। নৈহাটি, ভাটপাড়া থেকে শুরু করে রাজ্যের সর্বত্র এই ঘটনা ঘটছে, এটা সকলেই জানে।

কেশপুরের চায়ের দোকানে বিজেপি কর্মীর বসা নিয়ে ফতেয়া জারি করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় অভিযুক্ত তৃণমূল কংগ্রেস। এ নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়েছে। শনিবার এ প্রসঙ্গে প্রতিক্রিয়া দেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর করা মন্তব্যে নতুন করে বিতর্ক তৈরি হল।

Advertisement

পানিহাটিতে এক অনুষ্ঠানের এক ফাঁকে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) দাবি করেন, বাংলার চল্লিশ লক্ষ শ্রমিক বাইরের রাজ্যে কাজ করেন। গাজিয়াবাদ, সুরাট নয়ডায় কাজ করেন তাঁরা। সেখান আমরা ইচ্ছা করলে তাঁদের কাজ বন্ধ করে দিতে পারি। কিন্তু বিজেপি এটা করে না।

আরও পড়ুন: নিউটাউন পাচ্ছে তার কফি হাউজ, দিন কয়েকেই উদ্বোধন

চায়ের দোকানের ফতোয়ার নিন্দা করে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন, বাঙালি হিসেবে লজ্জা। শুধু বাংলায় চর্চা হচ্ছে না। বাইরে চর্চা হচ্ছে। সভ্য সমাজে এই ঘটনা বাঙালি হিসেহে আমাদের মাথা হেঁট করে দিয়েছে।

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) হুঁশিয়ারি, কেশপুরের বিজেপি কর্মীদের চা খাওয়া থেকে বয়কট করবেন। তবে আমরা এটা করতে চাই না। আপনাদের কাজ বন্ধ করতে পারি। কিন্তু বিজেপি এটা করে না।

তিনি বলেন, বিজেপি শাসিত রাজ্যে বাংলার ৪০ লক্ষ লোক কাজ করেন। মমতা কাজ দিতে পারেননি। এত দম্ভ রাখা উচিত। একটা দেশের মধ্যে আলাদা প্রদেশে, দেশের বাইরে নয়, সংবিধানের বাইরে নয়। দম্ভ বেশিদিন চলে না। উল্লেখ্য, ওই ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

এদিন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) আরও দাবি করেন, যেখানে তৃণমূল কংগ্রেসে মারধর করতে পারছে করছে। যেখানে এটা করার সুযোগ হচ্ছে না, রেজিস্ট্রার্ড গুন্ডা পুলিশ দিয়ে এই কাজ করছে। দল সম্পূর্ণ ভাবে আইনি সহায়তা হবে। ভাটপাড়া, জগদ্দলে, পানিহাটি, নৈহাটি সব জায়গায় আক্রমণ হচ্ছে।

তৃণমূল থেকে আসা অনেকে দল ছাড়তে চেয়েছেন। অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। এ নিয়ে তিনি বলেন, ৩৮.১৩ শতাংশ ভোট পেয়েছি। বিজেপি কোনও ব্যক্তিকে দেখে ভোট পায়নি। তৃণমূলের ব্যর্থতা, নরেন্দ্র মোদী, বিজেপি আদর্শ দেখে ভোট দিয়েছে।

 

Advertisement