scorecardresearch
 

Ram Nabami Suvendu: 'ঠেলায় না পড়লে বেড়াল গাছে ওঠে না,' রামনবমীর ছুটি নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ শুভেন্দুর

শনিবার রামনবমীর ছুটি ঘোষণা করে রাজ্য সরকার। আর তারপরেই এই নিয়ে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী। তৃণমূল সরকারকে খোঁচা দিয়ে বিরোধী দলনেতার দাবি, 'ঠেলায় না পড়লে বেড়াল গাছে ওঠে না।'

Advertisement
শুভেন্দুর এক্স পোস্ট শুভেন্দুর এক্স পোস্ট
হাইলাইটস
  • শনিবার রামনবমীর ছুটি ঘোষণা করে রাজ্য সরকার। আর তারপরেই এই নিয়ে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী।
  • তৃণমূল সরকারকে খোঁচা দিয়ে বিরোধী দলনেতার দাবি, 'ঠেলায় না পড়লে বেড়াল গাছে ওঠে না।'
  • চলতি বছর ১৭ এপ্রিল রামনবমী পড়েছে। আর সেই দিন NI অ্যাক্টে রাজ্য সরকারি কর্মীদের জন্য ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। ওই দিন জরুরি পরিষেবা বাদ দিয়ে সমস্ত রাজ্য সরকারি দফতরে ছুটি থাকবে।

শনিবার রামনবমীর ছুটি ঘোষণা করে রাজ্য সরকার। আর তারপরেই এই নিয়ে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী। তৃণমূল সরকারকে খোঁচা দিয়ে বিরোধী দলনেতার দাবি, 'ঠেলায় না পড়লে বেড়াল গাছে ওঠে না।'

রামনবমীর ছুটি ঘোষণা
চলতি বছর ১৭ এপ্রিল রামনবমী পড়েছে। আর সেই দিন NI অ্যাক্টে রাজ্য সরকারি কর্মীদের জন্য ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। ওই দিন জরুরি পরিষেবা বাদ দিয়ে সমস্ত রাজ্য সরকারি দফতরে ছুটি থাকবে। উল্লেখযোগ্য বিষয়টি হল, এই প্রথমবার রামনবমীতে ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা। আসন্ন লোকসভা নির্বাচনের প্রেক্ষিতে যা বেশ তাৎপর্যপূর্ণ। 

শনিবার রামনবমীর ছুটি ঘোষণা করে একটি বিবৃতি দেয় নবান্ন। আর তারপরেই পাল্টা সমালোচনায় নেমেছেন বিরোধীরা। 

আরও পড়ুন

শুভেন্দুর পোস্ট
শনিবার রাতে রাজ্য সরকারের এই ঘোষণা নিয়ে পোস্ট করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে রাজ্য সরকারের এই সিদ্ধান্তের কটাক্ষ করেন। তিনি লেখেন, এই প্রথমবার রামচন্দ্রের সম্মানে রাজ্য সরকার ছুটি ঘোষণা করল। তাঁর দাবি, জানুয়ারি মাসে তিনি রাম নবমীর ছুটি না দেওয়ার জন্য রাজ্য সরকারের সমালোচনা করেছিলেন। আর সেই কারণেই রাজ্য সরকার 'বাধ্য হয়ে' রাম নবমীতে ছুটি ঘোষণা করেছে। 

এর পর আরও এক ধাপ এগিয়ে শুভেন্দু লেখেন, 'ঠেলায় না পড়লে বেড়াল গাছে ওঠে না।'

এর সঙ্গে শুভেন্দু তাঁর করা কিছু পুরানো পোস্টের স্ক্রিনশটও দিয়েছেন। সেখানে মকর সংক্রান্তি ও রামনবমীতে ছুটি না থাকার জন্য পশ্চিমবঙ্গ সরকারের তীব্র সমালোচনা করেছিলেন তিনি। সেই এক্স পোস্টের স্ক্রিনশট শেয়ার করেছেন শুভেন্দু অধিকারী। দেখুন তাঁর টুইট:

উল্লেখ্য, গত কয়েক বছরে রামনবমীতে রাজ্যে একাধিক স্থানে উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছে। গত বছর রিষড়া এবং হাওড়ার শিবপুরে রামনবমীর মিছিল ঘিরে অশান্তি ছড়ায়।  

Advertisement