scorecardresearch
 

জ্বালানির মূল্যবৃদ্ধির বিরোধিতা, গরুর গাড়ি-সাইকেলে প্রতিবাদ TMC-র

পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাইক-স্কুটি ভ্যানে চাপিয়ে এবং গরুর গাড়ি চড়ে অভিনব প্রতিবাদে সামিল হলেন পুরুলিয়া শহর তৃণমূল কংগ্রেসের নেতাকর্মী সমর্থকেরা। এদিন পুরুলিয়া শহরের রথতলা এলাকায় জমায়েত করেন তাঁরা। সেখান থেকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ব্যানার পোস্টার হাতে মিছিল শুরু হয়। শহরের একাংশ পরিক্রমা করে মিছিলটি পৌঁছায় পুরুলিয়া শহরের ট্যক্সি স্ট্যান্ডে। সেখানে অবস্থান বিক্ষোভ সামিল হন তৃণমূল নেতাকর্মী সমর্থকেরা।

Advertisement
জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ
হাইলাইটস
  • পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আন্দোলন
  • রাজ্যজুড়ে প্রতিবাদ তৃণমূলের
  • প্রতিবাদে রয়েছে অভিনব উপায়

পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূলের বিক্ষোভ জারি। শনিবারের পর রবিবারও জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নেমেছেন তৃণমূলের নেতা কর্মী সমর্থকেরা। রাজ্যের উত্তর থেকে দক্ষিণ, সর্বত্র কার্যত একই ছবি। কোথাও কোথাও দেখা গেল অভিনব প্রতিবাদও। 

পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাইক-স্কুটি ভ্যানে চাপিয়ে এবং গরুর গাড়ি চড়ে অভিনব প্রতিবাদে সামিল হলেন পুরুলিয়া শহর তৃণমূল কংগ্রেসের নেতাকর্মী সমর্থকেরা। এদিন পুরুলিয়া শহরের রথতলা এলাকায় জমায়েত করেন তাঁরা। সেখান থেকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ব্যানার পোস্টার হাতে মিছিল শুরু হয়। শহরের একাংশ পরিক্রমা করে মিছিলটি পৌঁছায় পুরুলিয়া শহরের ট্যক্সি স্ট্যান্ডে। সেখানে অবস্থান বিক্ষোভ সামিল হন তৃণমূল নেতাকর্মী সমর্থকেরা। পাশপাশি বাঁকুড়া বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকাতেও গরুর গাড়ির মিছিল করে তৃণমূল। গরুর গাড়ির উপরে বাইক ও গ্যাস সিলিন্ডার চাপিয়ে প্রতিবাদ জানান তৃনমূল কর্মীরা। পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পোড়ান হয় প্রধানমন্ত্রীর কুশপুতুলও। 

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ
জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ

প্রায় একই ধরনের প্রতিবাদ দেখা যায় আসানসোলের সালানপুর থানার রুপনারায়নপুর ডাবড় মোড়ে। গরুর গাড়িতে রান্নার গ্যাস চাপিয়ে এবং বাইক ঠেলে মিছিল করে প্রতিবাদ দেখায় তৃণমূল কংগ্রেস। জ্বালানির দাম না কমলে আগামিদিনে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। এদিকে দুর্গাপুরের ফুলঝোর মোড়ে নরেন্দ্র মোদী ও অমিত শাহের কুশপুতুল জ্বালিয়ে প্রতিবাদ জানান তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। এছাড়ও খোল কর্তাল নিয়ে রাস্তায় সঙ্গীত পরিবেশনও করেন তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা।

এদিকে সাইকেল চালিয়ে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ জনালেন সাঁইথিয়া বিধানসভার বিধায়ক নিলাবতী সাহা। রবিবার সাইকেল চালিয়ে এলাকার একটি পেট্রোল পাম্পে যান তিনি। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর থাকা ছবিতে মাল্যদান করেন বিধায়ত। অন্যদিকে পূর্ব বর্ধমানের মেমারীতে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচিতে সামিল অ্যাম্বুল্যান্স চালকরা। ফলে ব্যাহত পরিষেবা। যার জেরে সমস্যার সম্মুখীন রোগী তাঁদের পরিজনেরা। এদিকে হুগলিতেও বিভিন্ন পেট্রোল পাম্পের সামনে অবস্থান বিক্ষোভ করে তৃণমূল কংগ্রেস। সাইকেল চালিয়ে প্রতিবাদ জানান রিষড়া পৌরসভার প্রশাসক বিজয় সাগর মিশ্র। ত্রিবেণীতে বিক্ষোভে উপস্থিত থাকলেন বিধায়ক তপন দাশগুপ্ত।

Advertisement
জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ
জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ

মুর্শিদাবাদের হরিহরপাড়ায় পথনাটিকার মধ্যে দিয়ে প্রতিবাদ জানাল তৃণমূল কংগ্রেস। পাশাপাশি নিউ ফরাক্কা পেট্রোল পাম্প থেকে ফরাক্কা ব্যারেজ পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তা সাইকেল চালিয়ে প্রতিবাদ জানালেন জঙ্গিপুরের সাংসদ খলিরুল রহমান এবং ফরাক্কা বিধায়ক মণিরুল ইসলাম। পার্শ্ববর্তী জেলা মালদাতেও প্রতিবাদ জানায় তৃণমূল। রথবাড়ি পেট্রোল পাম্পের সামনে দেখান হয় বিক্ষোভ। বালুরঘাটের হিলিতেও মোড়েও পেট্রোল পাম্পের সামনে বিক্ষোভ দেখায় তৃণমূল। 


 

Advertisement