scorecardresearch
 

বিষ্ণুপুরে গ্রামে রাতভর বোমাবাজি-বাড়ি ভাঙচুর, এলাকায় পুলিশ

২০২০ সালের ১ অগাস্ট খুন হন স্থানীয় পঞ্চায়েতের প্রাক্তন প্রধান তথা তৃণমূল (TMC) নেতা বাবর আলি শেখ। আর ওই ঘটনায় নাম জড়ায় বর্তমান প্রধানের স্বামীর। পরে পুলিশ তাকে গ্রেফতারও করে। নিহত বাবর আলি শেখের মেয়ে মামনি খাতুন জানাচ্ছেন, বাবাকে খুনের ঘটনা দেখেছিল তাঁর ভাই। তাই ভাইকে সরিয়ে দিতেই এই আক্রমণ বলে দাবি তাঁর। 

Advertisement
বাড়িতে ভাঙচুর বাড়িতে ভাঙচুর
হাইলাইটস
  • বেলিয়াড়া গ্রামে রাতভর দুষ্কৃতীদের তাণ্ডব
  • বোমাবাজি, বাড়ি ভাঙচুর
  • এলাকায় পুলিশি টহল

উত্তপ্ত বাঁকুড়ার (Bankura) বিষ্ণুপুরের বেলিয়াড়া গ্রাম। রাতের অন্ধকারে গ্রামে ব্যাপক বোমাবাজি ও আটটি বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠলো দুষ্কৃতীদের বিরুদ্ধে। খবর পেয়ে গ্রামে পৌঁছায় পুলিশ। ইতিমধ্যেই একটি বোমা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনার পর থেকেই থমথমে গোটা গ্রাম। চলছে পুলিশি টহলদারি। ঘটনায় এখনও পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। গোটা ঘটনায় উঠে আসছে তৃণমূলের 'গোষ্ঠী কোন্দলের' তত্ত্ব। যদিও তা পুরোপুরি অস্বীকার করেছে রাজ্যের শাসক দল।  

প্রসঙ্গত, ২০২০ সালের ১ অগাস্ট খুন হন স্থানীয় পঞ্চায়েতের প্রাক্তন প্রধান তথা তৃণমূল (TMC) নেতা বাবর আলি শেখ। আর ওই ঘটনায় নাম জড়ায় বর্তমান প্রধানের স্বামীর। পরে পুলিশ তাকে গ্রেফতারও করে। নিহত বাবর আলি শেখের মেয়ে মামনি খাতুন জানাচ্ছেন, বাবাকে খুনের ঘটনা দেখেছিল তাঁর ভাই। তাই ভাইকে সরিয়ে দিতেই এই আক্রমণ বলে দাবি তাঁর। 

স্থানীয় তৃণমূল কর্মী শেখ সাবের অবশ্য আলি বলেন, গত বিধানসভা ভোটে বিষ্ণুপুর কেন্দ্রে দল হেরে গিয়েছ। সেলিম পালোয়ান সহ অন্যান্যরা যারা আগে সিপিআইএম (CPIM) করতো, তারাই এখন বিজেপিতে (BJP) নাম লিখিয়ে গ্রামে অশান্তি পাকানোর চেষ্টা করছে। অন্যদিকে বিষ্ণুপুর ব্লক যুব তৃণমূলের সহ সভাপতি সেলিম পালোয়ানের দাবি, তিনি ঐ ঘটনায় যুক্ত নন। তিনি বিজেপিতেও কখনও যাননি। দায়িত্বশীল তৃণমূল কর্মী হিসেবেই তিনি কাজ করে চলেছেন বলেই দাবি তাঁর।

এদিকে এই বিষয়ে বাঁকুড়া জেলা তৃণমূলের (TMC) সভাপতি শ্যামল সাঁতরাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিষয়টি শুনেছেন, বিস্তারিত জেনে তবেই এই বিষয়ে মন্তব্য করবেন। তবে ঘটনার জেরে এলাকায় ছড়িয়েছে ব্যাপক উত্তেজনা। নতুন করে যাতে আর কোনও অশান্তির সৃষ্টি না হয় তার জন্য গ্রামে টহল দিচ্ছে পুলিশ বাহিনী।

 

Advertisement

Advertisement