scorecardresearch
 

জন বার্লার বিরুদ্ধে FIR, আইনি পদক্ষেপের দাবি TMC-র

দিন কয়েক আগে উত্তরবঙ্গকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে গড়ে তোলার দাবি জানান বিজেপি সাংসদ জন বার্লা (John Barla)। আর জনের সেই দাবিকে ঘিরে রীতিমতো আন্দোলিত হয়ে ওঠে রাজ্য রাজনীতি। বিজেপি বাংলা ভাগের চেষ্টা করছে বলে অভিযোগ তুলতে শুরু করে তৃণমূল। একইসঙ্গে কোনওভাবেই বাংলাকে ভাগ করতে দেওয়া হবে না বলেও সাফ জানিয়ে দেয় রাজ্যের শাসক দল। 

Advertisement
জন বার্লার বিরুদ্ধে এফআইআর জন বার্লার বিরুদ্ধে এফআইআর
হাইলাইটস
  • বিজেপি সাংসদের বিরুদ্ধে অভিযোগ
  • দিনহাটা থানায় এফআইআর দায়ের
  • কড়া পদক্ষেপের দাবি তৃণমূলের

এবার আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লার (John Barla) বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করল তৃণমূল কংগ্রেস। রবিবার কোচবিহারের দিনহাটা থানায় এই এফআইআর দায়ের করা হয়। উত্তরবঙ্গকে আলাদা কেন্দ্র শাসিত অঞ্চল হিসেবে গড়ে তোলার যে দাবি বিজেপি সাংসদ তুলেছেন, তার বিরুদ্ধেই এই এফআইআর দায়ের করেন দিনহাটার তৃণমূল কংগ্রেস নেতা তথা আইনজীবী জাকারিয়া হোসেন। তৃণমূল নেতা বলেন, উত্তরবঙ্গের শান্তিকে নষ্ট করতে চাইছেন বিজেপি সাংসদ৷ তাই প্ররোচনা দিতে তিনি এই ধরনের উস্কানিমূলক মন্তব্য করেছেন। বিজেপি সাংসদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের দাবিও জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের (TMC) এই নেতা তথা আইনজীবী। 

প্রসঙ্গত দিন কয়েক আগে উত্তরবঙ্গকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে গড়ে তোলার দাবি জানান বিজেপি সাংসদ জন বার্লা (John Barla)। আর জনের সেই দাবিকে ঘিরে রীতিমতো আন্দোলিত হয়ে ওঠে রাজ্য রাজনীতি। বিজেপি বাংলা ভাগের চেষ্টা করছে বলে অভিযোগ তুলতে শুরু করে তৃণমূল। একইসঙ্গে কোনওভাবেই বাংলাকে ভাগ করতে দেওয়া হবে না বলেও সাফ জানিয়ে দেয় রাজ্যের শাসক দল। 

তবে জন বার্লা দাবি তুললেও দলের রাজ্য কমিটিতে এই ধরনের কোনও সিদ্ধান্ত হয়নি বলে এদিন সাফ জানিয়েদেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশাপাশি বিজেপির (BJP) রাজ্যসভাপতি দিলীপ ঘোষ বলেন, "উত্তরবঙ্গের মানুষকে চিরদিনই অবহেলা করা হয়েছে। স্বাধীনতার ৭০বছর পরেও উত্তরবঙ্গের মানুষ তাঁদের অধিকার পাননি। এখনে কর্মসংস্থান নেই, শিক্ষার ব্যবস্থা নেই, স্বাস্থ্য ব্যবস্থা নেই। তাই তাঁরা বিজেপিকে মাধ্যম করেছেন। উত্তরবঙ্গের উন্নয়নের জন্য আমারা তাঁদের পাশে আছি। আমরা কোনও বিভাজনকে বিশ্বাস করি না। যাঁরা একদিন গোর্খাল্যান্ডের পাশে থেকে পার্বত্য পরিষদ করেছেন তাঁরাই বাংলা ভাগের কথা বলছেন। আমরা বাংলা ভাগের পক্ষে নই।"


 

Advertisement

Advertisement