scorecardresearch
 

Abhishek Banerjee-CV Anand Meet: 'বাংলার কল্যাণের জন্য যা প্রয়োজন তাই করব', TMC প্রতিনিধি দলকে অশ্বাস রাজ্যপালের

তৃণমূলের ৩০ সদস্যের প্রতিনিধিদল পৌঁছয় রাজভবনে। সোমবার বেলা ৪টেয় অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল সিভি আনন্দ বোসের বৈঠক হয়। একশো দিনের কাজের টাকা না দেওয়ার অভিযোগে রাজভবনে প্রায় ২০ মিনিট ধরে দু'পক্ষের বৈঠক চলে।

Advertisement
তৃণমূলের ৩০ সদস্যের প্রতিনিধিদল পৌঁছয় রাজভবনে তৃণমূলের ৩০ সদস্যের প্রতিনিধিদল পৌঁছয় রাজভবনে
হাইলাইটস
  • তৃণমূলের ৩০ সদস্যের প্রতিনিধিদল পৌঁছয় রাজভবনে
  • সোমবার বেলা ৪টেয় অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল সিভি আনন্দ বোসের বৈঠক হয়
  • একশো দিনের কাজের টাকা না দেওয়ার অভিযোগে রাজভবনে প্রায় ২০ মিনিট ধরে দু'পক্ষের বৈঠক চলে

Abhishek Banerjee-CV Anand Meet: তৃণমূলের ৩০ সদস্যের প্রতিনিধিদল পৌঁছয় রাজভবনে। সোমবার বেলা ৪টেয় অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল সিভি আনন্দ বোসের বৈঠক হয়। একশো দিনের কাজের টাকা না দেওয়ার অভিযোগে রাজভবনে প্রায় ২০ মিনিট ধরে দু'পক্ষের বৈঠক চলে।

তৃণমূলের প্রতিনিধি তদল রাজ্যপালকে একটি চিঠি পাঠিয়। যাতে ৩টি প্রশ্ন তোলা হয়। প্রথম প্রশ্ন, ২১ লক্ষেরও বেশি ব্যক্তি, যারা ২০২১-২২ অর্থবছরে MGNREGA-তে তাদের শ্রম এবং সময় দিয়েছেন, দু'বছর পরেও এখনও তাদের ন্যায্য অর্থ পাননি কেন?

দ্বিতীয় প্রশ্ন, সমস্ত সম্মতি মেনে চলার পরে, তাহলে কেন তাদের বকেয়া আটকে রাখা হচ্ছে। সরকার তাদের তাদের ন্যায্য অধিকার অস্বীকার করছে, কেন প্রতারণা করছে তাদের?

আরও পড়ুন

 

এছাড়াও, মনরেগা আইনের অধীনে তফসিল I-এর ২৯ ধারা স্পষ্টভাবে বলা হয়েছে, শ্রমিকদের অবশ্যই ১৫ দিনের মধ্যে টাকা শোধ করতে হবে। অন্যথায় তারা ১৬তম দিন থেকে প্রতিদিন ০.০৫% হারে বিলম্বের জন্য ক্ষতিপূরণ পাওয়ার অধিকারী। 

রাজভবন সূত্র খবর, রাজ্যপাল ধৈর্য ধরে সব কথা শোনেন। বলেন, বিষয়টি কেন্দ্র সরকারের নজরে আনা হবে বলে আশ্বাস দেন। বাংলার জনগণের কল্যাণের জন্য যা যা প্রয়োজন তাই করবেন।

এতে তৃণমূল জানায়, বকেয়া অর্থ প্রাপক শ্রমিকরা কেবলমাত্র তাদের মজুরি নির্দিষ্ট হারে নয়, গত দু'বছরের বিলম্বের জন্য ক্ষতিপূরণও পাওয়া উচিত। কিসের ভিত্তিতে, কেন্দ্র সরকার শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করছে? অভিষেক বন্দ্যোপাধ্যায় স্বাক্ষরিত চিঠিটিতে তাই জানতে চাওয়া হয়।

Advertisement

Advertisement