scorecardresearch
 

Uluberia Sub Division Hospital : উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল থেকে উধাও রোগী! বিক্ষোভ পরিবারের

উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল (Uluberia Sub Division Hospital) থেকে এক রোগী উধাও হয়ে গিয়েছে। রোগীকে হাসপাতাল থেকে জোর করে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

Advertisement
উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল থেকে এক রোগী উধাও বলে অভিযোগ (প্রতীকী ছবি) উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল থেকে এক রোগী উধাও বলে অভিযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সরকারি হাসপাতাল থেকে নিখোঁজ রোগী
  • এমনই অভিযোগ উঠেছে হাসপাতালের বিরুদ্ধে
  • শনিবার এর জেরে এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়ায়

সরকারি হাসপাতাল থেকে নিখোঁজ রোগী। এমনই অভিযোগ উঠেছে। শনিবার এর জেরে এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়ায়। ঘটনার তদন্ত করছে পুলিশ। কারও গাফিলতা থাকলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে জেলা স্বাস্থ্য প্রশাসন।

উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল (Uluberia Sub Division Hospital) থেকে এক রোগী উধাও হয়ে গিয়েছে। রোগীকে হাসপাতাল থেকে জোর করে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত কর্তব্যরত একদল নার্স। প্রতিবাদে বিক্ষোভ দেখান রোগীর আত্মীয়রা।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জয়ন্ত বাগ (২৪) নামে ওই রোগীর বাড়ি উলুবেড়িয়া (Uluberia) পুরসভা এলাকার ১৭ নম্বর ওয়ার্ডের বেলে সিজবেরিয়া গ্রামে। পরিবারের তরফ থেকে জানানে হয়েছে, বৃহস্পতিবার, ১ জুলাই পড়ে গিয়েছিলেন তিনি। আর তারপর মাথায় আঘাত পান জয়ন্ত বাগ।

তারপরই তাঁকে নিয়ে যাওয়া হয় উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল (Uluberia Sub Division Hospital)-এ। সেখানে তাঁকে ভর্তি করে পরিবারের লোকজন। জয়ন্ত বাগের দিদি অপর্ণা শর্মার জানান, শুক্রবার রাতে হাসপাতাল (Uluberia Sub Division Hospital) থেকে তাদের ফোন করা হয়। এবং জানানো হয় রোগী খুব চিৎকার চেঁচামেচি করছেন।

খবর পাওয়ার পর তাঁরা সময় নষ্ট করেননি। কিছুক্ষণের মধ্যেই উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল (Uluberia Sub Division Hospital)-এ উপস্থিত হন পরিবারের লোকজন। আর সেখানে গিয়ে তাঁরা চমকে যান।

তখন হাসপাতাল (Uluberia Sub Division Hospital) কর্তৃপক্ষ তাঁদের জানান, রোগী কোথায় চলে গিয়েছেন, তাঁদের জানা নেই। সারারাত এবং সারাদিন খোঁজখবর করার পরেও জয়ন্তর কোনও খবর পাননি জয়ন্তর পরিবার। এরপর উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে আসেন তার পরিবারের লোকজন।

তাঁরা হাসপাতালে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের পরিজন কোথায় গেল, তার কোনও জবাব না পেয়ে ক্ষোভে ফেটে পড়েন। বেশ কিছুক্ষণ ধরে তাঁরা সেখানে বিক্ষোভ দেখান।

Advertisement

তাঁদের দাবি, হাসপাতালের গাফিলতির কারণেই এই ঘটনা ঘটেছে। খবর পেয়ে হাসপাতালে পৌঁছয় উলুবেড়িয়া থানার পুলিশ। হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিতাই মন্ডল জানান, পুরো বিষয়টি ইতিমধ্যে পুলিশকে জানানো হয়েছে।

তিনি আরও জানান, পাশাপাশি কেন এ রকম ঘটনা ঘটল, তা দেখা হচ্ছে। এই ঘটনায় কারও গাফিলতি রয়েছে কিনা, সেটা বিভাগীয় তদন্ত করে দেখা হবে। সেই মতো ব্যবস্থা নেওয়া হবে।

 

Advertisement