scorecardresearch
 

Weather Update West Bengal: বিকেলে ৭ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস, আপনার জেলায় হবে?

গরম থেকে মুক্তি দিতে আসছে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার বিকেলের দিকে দক্ষিণবঙ্গের ৭ জেলায় ঝড় বৃষ্টি হতে পারে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
Weather Update West Bengal Weather Update West Bengal
হাইলাইটস
  • শুক্রবার বিকেলের দিকে দক্ষিণবঙ্গের ৭ জেলায় ঝড় বৃষ্টি হতে পারে
  • দার্জিলিং থেকে নদিয়া পর্যন্ত উত্তরবঙ্গের ৮ জেলায় আজও ঝড় বৃষ্টি হতে পারে

গরম থেকে মুক্তি দিতে আসছে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার বিকেলের দিকে দক্ষিণবঙ্গের ৭ জেলায় ঝড় বৃষ্টি হতে পারে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি এই জেলাগুলিতে ৩০-৪০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকলেও আবহাওয়া শুষ্ক এবং বৃষ্টির সম্ভাবনা নেই।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা আবারও বাড়বে। আগামী ৫ দিনের তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তার মধ্যে প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হবে।

অন্যদিকে, দার্জিলিং থেকে নদিয়া পর্যন্ত উত্তরবঙ্গের ৮ জেলায় আজও ঝড় বৃষ্টি হতে পারে। দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টি হবে। উত্তরবঙ্গেও আগামী কয়েকদিনে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

বৃহস্পতিবার ইদের দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ৩ ডিগ্রি কম। হাওয়া অফিস বলছে, আগামী সাতদিন রাজ্যের কোথাও তাপপ্রবাহের সতর্কতা নেই। সেইসঙ্গে চলবে বৃষ্টিও।

TAGS:
Advertisement