scorecardresearch
 

রাজ্যে করোনার থাবা অব্যাহত: ২৪ ঘণ্টায় মৃত ১৪৫, আক্রান্ত প্রায় ২০ হাজার

দিল্লিতে করোনার সংক্রমণ কমে গেলেও এরাজ্যে সংক্রমিত ও মৃতের সংখ্যা কমার নাম নেই। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯,৪২৮ জন। মৃত ১৪৫।

Advertisement
পশ্চিমবঙ্গে করোনা পশ্চিমবঙ্গে করোনা
হাইলাইটস
  • রাজ্যে এখনও করোনার কালো মেঘ
  • দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ২০ হাজার
  • মৃতের সংখ্যা ১৪৫

দিল্লিতে করোনার সংক্রমণ কমে গেলেও এরাজ্যে সংক্রমিত ও মৃতের সংখ্যা কমার নাম নেই। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯,৪২৮ জন। মৃত ১৪৫। এই নিয়ে টানা বেশ কয়েকদিন ধরে ২০ হাজারের আশপাশে ঘোরাফেরা করছে দৈনিক আক্রান্তের সংখ্যা। 

আজ রাজ্য দফতরের তরফে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১ লাখ ৭১ হাজারেরও বেশি। আর মৃত বেড়ে ১৩,৫৭৬। এখনও পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা প্রায় ১ লাখ ৩২ হাজার। এখনও পর্যন্ত করোনার সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন ৮৭.৬০ শতাংশ। 

আরও পড়ুন : Exclusive: রাজ্যে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছে BJP, দাবি ফিরহাদ-কন্যার

সংক্রমের নিরিখে জেলাগুলির মধ্যে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনাষ সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ হাজার ১১৫ জন। মৃত্যু হয়েছে ৩৬ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। সেখানে আক্রান্ত ৩,৭৮৫। মারা গিয়েছেন ৩৮ জন। 

covid 19 India second wave

এছাড়া উত্তরবঙ্গের জেলাগুলির মধ্য়ে সবথেকে বেশি সংক্রমিত দার্জিলিঙে। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮১৪। হাওয়া ও হুগলিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে হাজার।

করোনার সংক্রমণ রুখতে রাজ্য জুড়েই কার্যত লকডাউন চলছে। এর পাশাপাশি টিকাকরণের মাধ্যমেও সংক্রমণে রাশ টানার প্রচেষ্টা করছে প্রশাসন। গত ২৪ ঘণ্টায় ৬১ হাজার ৫৮৩ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকার পাশাপাশি কোভিড টেস্টের সাহায্যে সংক্রমিতদের চিহ্নিত করার চেষ্টা চলছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৬৭ হাজার ৬২৬টি টেস্ট হয়েছে। এর মধ্যে ১৯ হাজার ৪২৮ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে।

 

Advertisement
Advertisement