scorecardresearch
 

রাজ্যে কমছে করোনার প্রকোপ! আক্রান্ত ৭৬৮২, মৃত ১১৮

সুখবর। রাজ্যে কমছে করোনার প্রকোপ। কয়েকদিন আগে পর্যন্ত পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের আশপাশে ঘোরাফেরা করছিল। সেখানে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬৮২।

Advertisement
করোনা করোনা
হাইলাইটস
  • রাজ্যে কমল করোনা আক্রান্তের সংখ্যা
  • গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৬৮২, মৃত ১১৮

সুখবর। রাজ্যে কমছে করোনার প্রকোপ। কয়েকদিন আগে পর্যন্ত পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের আশপাশে ঘোরাফেরা করছিল। সেখানে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬৮২। গতকাল এই সংখ্যাটা ছিল প্রায় ৮ হাজারের কাছাকাছি। 

আজ রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছেন ১১৮ জন। গতকাল মৃত্যু হয়েছিল ১১৩ জনের। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ১৯ হাজারের কিছু বেশি। এখনও পর্যন্ত মারা গিয়েছেন ১৬ হাজার ১৫২ জন। 

আরও পড়ুন : 'ঘর থেকে শুরু করলেই তো হয়!' পাচার বন্ধ নিয়ে মমতাকে বিঁধলেন শুভেন্দু

স্বাস্থ্য দফতর আরও জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৬ হাজারেরও বেশিজন করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। ডিসচার্জ রেট ৯৫ শতাংশেরও বেশি। নতুন করে ৭২ হাজারেরও বেশি জনের করোনা টেস্ট হয়েছে। পজিটিভির হার ১১ শতাংশের সামান্য বেশি। 

করোনার সংক্রমণ কমতে শুরু করেছে উত্তর ২৪ পরগনা ও কলকাতায়। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন, ১৬৬৪ জন। মৃত্য হয়েছে ২৮ জনের। কলকাতায় আক্রান্ত ৭৯৬ জন। মৃত ২৩। এতদিন পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে সবথেকে বেশি আক্রান্তের সংখ্যা ছিল দার্জিলিঙে। তবে গত ২৪ ঘণ্টায় জলপাইগুড়িতে সংক্রমিতের সংখ্যা বেড়েছে। সেখানে নতুন করে আক্রান্ত ৬৯২ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। 
 

Advertisement