scorecardresearch
 

Sandeshkhali: অন্যের বাড়ি ঢুকে তালা তৃণমূল নেতার, গামছা পরে বাইরে মালিক, সন্দেশখালির আজকের ১০ আপডেট

রবিবার থেকে সকাল থেকে ফের উত্তাল সন্দেশখালি। দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন সেখানকার বাসিন্দারা। শেখ শাহজাহানের পাশাপাশি তাঁর ভাইকেও ধরার দাবি জানাচ্ছেন সেখানকার মানুষজন। বিভিন্ন দলের প্রতিনিধি ও সরকারি দল সেখানে যাচ্ছেন। এই প্রতিবেদনে জেনে নিন এদিনের গুরুত্বপূর্ণ ১০ আপডেট। 

Advertisement
সন্দেশখালির পরিস্থিতি। ফাইল ছবি। সন্দেশখালির পরিস্থিতি। ফাইল ছবি।
হাইলাইটস
  • রবিবার থেকে সকাল থেকে ফের উত্তাল সন্দেশখালি।
  • দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন সেখানকার বাসিন্দারা।

রবিবার থেকে সকাল থেকে ফের উত্তাল সন্দেশখালি। দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন সেখানকার বাসিন্দারা। শেখ শাহজাহানের পাশাপাশি তাঁর ভাইকেও ধরার দাবি জানাচ্ছেন সেখানকার মানুষজন। বিভিন্ন দলের প্রতিনিধি ও সরকারি দল সেখানে যাচ্ছেন। এই প্রতিবেদনে জেনে নিন এদিনের গুরুত্বপূর্ণ ১০ আপডেট। 

১. ১৪৪ ধারার যুক্তি দিয়ে তথ্য অনুসন্ধানকারী দলকে আটকাল পুলিশ। সন্দেশখালি যাওয়ার পথে ভোজেরহাটেই কেন্দ্রের ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে আটকে দিল পুলিশ। ১৪৪ ধারা জারি রয়েছে। সেই যুক্তি দেখিয়ে জারি করা হয় পুলিশের তরফে। 

২. বেলা গড়াতেই তুমুল অশান্ত পরিস্থিতি সন্দেশখালিতে। এক ক্ষুব্ধ মহিলা সংবাদমাধ্যমকে বলেন, 'পুলিশ প্রশাসন যাকে পাব তাঁকে শাঁখা-শাড়ি পরাবো। ওরা মা বোনদের ইজ্জত রাখে না। মন্ত্রী তো বলেছেন, কোনও অশান্তি নেই। এগুলো কী?'

আরও পড়ুন

৩. বেরমজুরে প্রতিবাদে রাস্তায় নেমে এসেছেন সাধারণ মানুষ। সেখানেই অন্য মেজাজে দেখা গেল সেচমন্ত্রী পার্থ ভৌমিককে। কীতর্নের দলের সঙ্গে খোল কাঁধে হাসিমুখে নাচতে দেখা গেল তাঁকে।

৪. বেড়মজুরে জমি হাতিয়ে সন্দেশখালির শেখ শাহজাহানের ভাই সিরাজউদ্দিনের বিরুদ্ধে আস্ত একটা বাজার তৈরি করার অভিযোগ তুললেন সেখানকার বাসিন্দাদের একাংশ। পুলিশের ক্যাম্পে জমা পড়ল সেই অভিযোগও। বেড়মজুরের বাসিন্দা হরিপদ সর্দার থেকে শুরু করে অভিজিত সামন্তদের অভিযোগ তাঁদের জমি কেড়ে নিয়ে বাজার তৈরি করা হয়েছে। 

৫. পুলিশের কাছে জমা পড়েছে ঝুড়ি ঝুড়ি অভিযোগ। পুলিশের ক্যাম্পে যে ৭৩টি অভিযোগ জমা পড়েছে, তাঁর হাতে গোনা ক'টা বাদ দিলে...বাকি সব ক'টিই শেখ শাহজাহানের ভাই সিরাজউদ্দিনের নামে।

৬. এদিন তৃণমূল নেতা অজিত মাইতির ওপর চড়াও স্থানীয়রা। সিরাজউদ্দিন ঘনিষ্ঠ তৃণমূল নেতাকে রীতিমতো ধাওয়া করেন তাঁরা। যদিও অজিত মাইতির দাবি, তিনি কোনও অন্যায় করেননি। যদিও চাপের মুখে সুর বদল শাসক দলের নেতার। এদিন ফের গ্রামবাসীদের রোষের মুখে বেড়মজুরের তৃণমূল নেতা অজিত মাইতি। রীতিমতো লাঠি-ঝাঁটা নিয়ে তাড়া করেন মহিলারা। পালিয়ে অন্যের বাড়িতে ঢুকলেন তৃণমূল নেতা। তারপর তালা লাগিয়ে দিলেন। বাড়ির মালিক গামছা পরে বাইরে দাঁড়িয়ে ছিলেন। 

Advertisement

৭. এদিন স্থানীয়দের ধাওয়া খেয়ে এক সিভিক ভলেন্টিয়ারের বাড়িতে আশ্রয় নিয়েছেন বলে জানান অজিত মাইতি। সেই বাড়ির বাইরেই বিক্ষোভ দেখাতে থাকেন মহিলারা। 

৮. যদিও তৃণমূল নেতার দাবি, "আমি নির্দোষ। আতঙ্কে ভয় পাচ্ছি। জমি দখলের বিষয় জানতাম না। জ্ঞানত কোনও কেলেঙ্কারিতে যুক্ত নই। কে বা কারা যুক্ত জানি না। ওঁরা আইনের দ্বারস্থ হোক। আইন অনুযায়ী যে সাজা দেওয়া হবে মেনে নেব। আমি কোনও জমি নিইনি। তদন্ত করে দেখুক। যদি নিয়ে থাকি ফেরত দিয়ে দেব। ৭০ জনের বিরুদ্ধে অভিযোগ করিনি। শুক্রবার যাঁরা আমার বাড়িতে গিয়েছিল সেই ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি। সিরাজ কোথায় জানি না।''

৯. দুপুর সাড়ে তিনটে নাগাদ অজিত মাইতিকে বাঁচাতে ঘটনাস্থলে গেল পুলিশ। এলাকার লোকজন ঘিরে রেখেছে অজিতকে। 
১০. এদিকে সেচমন্ত্রী পার্থ ভৌমিক জানান, যারা দুর্নীতি করেছে, দল তাঁদের পাশে নেই। দুর্নীতি করছে বলেই তো মানুষ প্রতিবাদ করছে।

 

Advertisement