scorecardresearch
 

Heatwave Alert for 7 days: মাত্র ২ জেলায় বৃষ্টি, ৭ দিনে আরও চড়বে তাপমাত্রা, স্পেশাল বুলেটিন হাওয়া অফিসের

গোটা এপ্রিলে মাসই কার্যত বৃষ্টিহীন রইল। আগামী কয়েকদিনেও তাপপ্রবাহ জারি থাকবে। আগামী ২৪ ঘণ্টায় ৩ জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং বীরভূম। এর সঙ্গে কাল থেকে আরও ৪ টি জেলা যুক্ত হবে। এর মধ্যে ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান সহ মোট দক্ষিণবঙ্গের সাতটি জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। আগামী সাতদিনে দহন আরও তীব্রতর হবে।

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর

West bengal Weather Update: গোটা এপ্রিলে মাসই কার্যত বৃষ্টিহীন রইল। আগামী কয়েকদিনেও তাপপ্রবাহ জারি থাকবে। আগামী ২৪ ঘণ্টায় ৩ জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং বীরভূম। এর সঙ্গে কাল থেকে আরও ৪ টি জেলা যুক্ত হবে। এর মধ্যে ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান সহ মোট দক্ষিণবঙ্গের সাতটি জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। আগামী সাতদিনে দহন আরও তীব্রতর হবে। এছাড়া বাকি জেলাগুলিতে শুধু তাপ প্রবাহের সম্ভাবনা রয়েছে।

তীব্র শুষ্ক গরমে গা-চোখে জ্বালা ধরাচ্ছে। এখনও পর্যন্ত জলীয় বাষ্প কম থাকায় ঘেমে নেয়ে একসা হচ্ছে না রাজ্যবাসী। তবে গরমের দাপট তীব্র।

কলকাতার তাপমাত্রা
কলকাতার ক্ষেত্রে কালকের চেয়ে আজ তাপমাত্রা কিছুটা কম। ৪০ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা ছিল আজ। কলকাতার ক্ষেত্রে আগামী সাত দিন অর্থাৎ ৩০ তারিখ পর্যন্ত চলবে এই তাপপ্রবাহ। ২৪ ঘণ্টা পর থেকে আরও ১-২ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন

উত্তরবঙ্গের এই ২ জেলায় বৃষ্টির পূর্বাভাস
দার্জিলিং এবং কালিম্পংয়ে দু'একটি জায়গা হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এই জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরমে তাপপ্রবাহ হবে না। কিন্তু অস্বস্তিকর গরম বজায় থাকবে এই জেলাগুলিতে।

উত্তরবঙ্গে এই মুহূর্তে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা নেই। কিন্তু তাপমাত্রা কমারও সম্ভাবনা নেই। আগামী এক সপ্তাহ দক্ষিণবঙ্গে কোথাও কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

Advertisement