scorecardresearch
 

Rain Forecast: তীব্র তাপপ্রবাহের মধ্যেই স্বস্তির বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলা ভিজবে?

শুষ্ক গরমে যেন আগুনের হল্কা! বাতাসে আর্দ্রতা কম থাকায় তীব্র গরমেও আবহাওয়া শুকনো। রাজ্যে তাপপ্রবাহের যে পরিস্থিতি চলছে তা এই মুহূর্তে কমার সম্ভাবনা নেই। আগামী এক সপ্তাহ একই পরিস্থিতি থাকবে। আগামী ২-৩ দিনে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই।

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর

West Bengal Weather Update: শুষ্ক গরমে যেন আগুনের হল্কা! বাতাসে আর্দ্রতা কম থাকায় তীব্র গরমেও আবহাওয়া শুকনো। রাজ্যে তাপপ্রবাহের যে পরিস্থিতি চলছে তা এই মুহূর্তে কমার সম্ভাবনা নেই। আগামী এক সপ্তাহ একই পরিস্থিতি থাকবে। আগামী ২-৩ দিনে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই। তাপপ্রবাহের সর্তকতা থাকছে আগামী এক সপ্তাহ। কোথাও কোথাও তীব্র তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। 

বৃহস্পতিবার ২৫ এপ্রিল দক্ষিণ চব্বিশ পরগনা, মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব-পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলি এই জেলাগুলিতে তীব্র তাপপ্রবাহের সর্তকতা রয়েছে। ২৬ এপ্রিল এই জেলাগুলির সঙ্গে আর কয়েকটি জেলা যুক্ত হবে সেখানেও তীব্র তাপপ্রবাহের সতর্কতা রয়েছে।

শুক্রবার তীব্র তাপপ্রবাহের সতর্কতা
দক্ষিণ চব্বিশ পরগনা, মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব-পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলি সহ উত্তর চব্বিশ পরগনা, ঝাড়গ্রাম, বাঁকুড়া এই জেলাগুলিতে অর্থাৎ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় তীব্র তাপপ্রবাহের সর্তকতা রয়েছে।

আরও পড়ুন

কলকাতা ও সংলগ্ন এলাকায় আবহাওয়া কেমন থাকবে?
কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী পাঁচ দিন তাপপ্রবাহের সর্তকতা রয়েছে। আজ  তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৫ তারিখে। 

উত্তরবঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গে, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এই জেলাগুলিতে তাপপ্রবাহের তীব্র তাপপ্রবাহে সতর্কতা রয়েছে আগামী ৫ দিন। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে এই জেলাগুলিতে আর্দ্রতাজনিত আবহাওয়া থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা শুধু দার্জিলিং, কালিম্পং সংলগ্ন জলপাইগুড়ি দু'এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী উত্তরবঙ্গের আর অন্য কোনও জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

Advertisement