scorecardresearch
 

Rain Forecast: দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি আবহাওয়া দফতরের, কমবে তাপমাত্রাও

গরমে কাহিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। রোজই পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা। ভোর হতে না হতেই রোদের দাপট। বেলা গড়ালে তাপপ্রবাহের থাবা। এই অস্বস্তিকর পরিস্থিতিতে সামান্য স্বস্তি জোগাতে পারে বৃষ্টি।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস এই জেলায়। বৃষ্টির পূর্বাভাস এই জেলায়।
হাইলাইটস
  • গরমে কাহিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গ।
  • রোজই পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা।
  • বৃষ্টির পূর্বাভাস জারি।

গরমে কাহিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। রোজই পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা। ভোর হতে না হতেই রোদের দাপট। বেলা গড়ালে তাপপ্রবাহের থাবা। এই অস্বস্তিকর পরিস্থিতিতে সামান্য স্বস্তি জোগাতে পারে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আজ এবং আগামীকাল দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে সেই বৃষ্টি হলে কতটা স্বস্তি মিলবে, তা নিয়ে প্রশ্ন থাকছেই। কারণ, শুক্রবার পর্যন্ত তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। 


বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রামের কোথাও কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। 

আরও পড়ুন

অন্য দিকে, মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 


গরম কমবে

আগামী ২ দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা  ১-২ ডিগ্রি করে কমবে। তারপরে ২ দিনে আবার ১-২ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রা কমবে। আগামী ২ দিনে সর্বোচ্চ তাপমাত্রা ১-২ ডিগ্রি করে কমবে। তারপরে আবার বাড়তে পারে।

কলকাতায় কত তাপমাত্রা?

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতার  সর্বোচ্চ তাপমাত্রা সামান্য কমেছে। এদিন পারদ ছুঁয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছে ২৯.৬  ডিগ্রি সেলসিয়াসে,যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। শহরে  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮০ শতাংশ এবং ন্যূনতম ২৭ শতাংশ। 

তাপপ্রবাহের সতর্কতা

হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। মঙ্গলবার কলকাতা, হাওড়া বাদে দক্ষিণের সব জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি হতে পারে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম বর্ধমানের কোথাও কোথাও তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। 
 

Advertisement

Advertisement