scorecardresearch
 

Summer Alert: কলকাতায় ভ্যাপসা গরম, তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁইছুঁই; ৬ জেলায় বৃষ্টির পূর্বাভাস

শুরু হল গ্রীষ্মের দাপট। দু'দিনে রাজ্যে তরতরিয়ে চড়বে পারদ। মাঝ চৈত্রে দাপট দেখাচ্ছে গরম। আগামী দু'দিনে আরও ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, জলীয় বাষ্প বেশি থাকায় গরমের সঙ্গে অস্বস্তিকর আবহাওয়া থাকবে। জলীয় বাষ্পের কারণে প্রচণ্ড ঘাম হবে। রবিবারের মধ্যে ৩৬ ডিগ্রি তাপমাত্রা ছোঁবে কলকাতায়। শুধু তাই না আরও বাড়বে কলকাতার তাপমাত্রা।

Advertisement
পাতিয়ালা: পাতিয়ালায়, 1 জুলাই, 2021, বৃহস্পতিবার গরমের দিনে নিজেদের রক্ষা করার জন্য মহিলারা তাদের মুখ কাপড়ের টুকরো দিয়ে ঢেকে রাখে। পাতিয়ালা: পাতিয়ালায়, 1 জুলাই, 2021, বৃহস্পতিবার গরমের দিনে নিজেদের রক্ষা করার জন্য মহিলারা তাদের মুখ কাপড়ের টুকরো দিয়ে ঢেকে রাখে।

West Bengal Weather Update: শুরু হল গ্রীষ্মের দাপট। দু'দিনে রাজ্যে তরতরিয়ে চড়বে পারদ। মাঝ চৈত্রে দাপট দেখাচ্ছে গরম। আগামী দু'দিনে আরও ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। দিনভর মেঘলা থাকবে আকাশ। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, জলীয় বাষ্প বেশি থাকায় গরমের সঙ্গে অস্বস্তিকর আবহাওয়া থাকবে। জলীয় বাষ্পের কারণে প্রচণ্ড ঘাম হবে। রবিবারের মধ্যে ৩৬ ডিগ্রি তাপমাত্রা ছোঁবে কলকাতায়। শুধু তাই না আরও বাড়বে কলকাতার তাপমাত্রা। পশ্চিমের জেলা বাঁকুড়া, পুরুলিয়াতে ৪০ ডিগ্রি ছুঁতে পারে পারদ। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

উত্তরবঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বেশি দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলাতে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি শনি ও রবিবার মালদা এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া
রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে শনিবার বৃষ্টির সম্ভাবনা বাড়বে পশ্চিমের জেলাগুলিতে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপ অক্ষরেখার কারণে মেঘ তৈরি হচ্ছে। ফলে বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হচ্ছে। কিন্তু বৃষ্টি হলেও গরম কমবে না। ১-লা এপ্রিল থেকে আবহাওয়া খানিক বদল হতে পারে। বৈশাখ আসতে এখনও ১৫ দিনের অপেক্ষা, তার আগেই হাঁসফাঁস গরম নাজেহাল করবে রাজ্যবাসীকে।

আরও পড়ুন

Advertisement