scorecardresearch
 

সপ্তাহের শেষে ফের বাড়বে তাপমাত্রা, নেই বৃষ্টির পূর্বাভাস

আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী ২-৩ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। দক্ষিণ

Advertisement
উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে
হাইলাইটস
  • দক্ষিণবঙ্গে তাপমাত্রা বৃদ্ধির ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া অফিস
  • আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে কয়েক ডিগ্রি
  • উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে

মার্চের শুরুতেই দক্ষিণবঙ্গে তাপমাত্রা বৃদ্ধির ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া অফিস। গত কয়েকদিন দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ম তাপমাত্রা কমলেও আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে কয়েক ডিগ্রি। দক্ষিণবঙ্গে স্বস্তির বৃষ্টি নেই তবে উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী ২-৩ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। দক্ষিণবঙ্গের আবহাওয়া শুকনোই থাকবে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। যার জেরে বাড়বে ভ্যাপসা গরম। 

বুধবার কলকাতার ন্যূনতম তাপমাত্রা ছিল ২২.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকালে তা কমে হয়েছে ২০ ডিগ্রি সেলসিয়াস। যদিও সপ্তাহের শেষে এই তাপমাত্রাও স্বাভাবিকের থেকে অনেকটাই বাড়তে পারে বলে জানান হয়েছে হাওয়া অফিসের তরফে।  

ঠিক কী পূর্বাভাস দেওয়া হয়েছে? 

"উত্তরবঙ্গে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না। দার্জিলিং -কালিংপঙে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে দিনের তাপমাত্রা আগামী তিন দিনে ক্রমশ বাড়বে। রাতের তাপমাত্রায় তেমন কোনও উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। উপকূলবর্তী এলাকায়, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, হাওড়া ও গ্রামীণ এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। যেহেতু বাতাসে আর্দ্রতা বাড়বে তাই কুয়াশা থাকবে। তবে রোদ বাড়লে আকাশ মূলত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা আগামী ২ থেকে ৩ দিন কিছুটা বাড়বে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ৩৪ ডিগ্রি সেন্টিগ্রেডে পৌঁছবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।"

Advertisement